30 C
আবহাওয়া
৬:৩৬ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনের সেনাবাহিনীতে যোগ দিচ্ছে কারাবন্দীরা

ইউক্রেনের সেনাবাহিনীতে যোগ দিচ্ছে কারাবন্দীরা

ইউক্রেনের

বিএনএ, বিশ্বডেস্ক : ইউক্রেনে কারাবন্দীরা এখন যুদ্ধে যোগ দিতে পারবেন। বুধবার (৮ মে) দেশটির পার্লামেন্টে এই সংক্রান্ত একটি বিল পাস হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের পার্লামেন্ট একটি বিল পাস করেছে যার ফলে কিছু বন্দী এখন থেকে সশস্ত্র বাহিনীতে যোগ দিয়ে লড়াই করতে সক্ষম হবেন। মূলত সাম্প্রতিক সময়ে ইউক্রেনের সেনাবাহিনী ব্যাপকভাবে সৈন্য সংকটের মুখোমুখি হয়েছে সেজন্যই এই সিদ্ধান্ত।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির পার্টির প্রধান এমপি ওলেনা শুলিয়াক এক ফেসবুক পোস্টে বলেছেন, ‘(বিলের পক্ষে) পার্লামেন্ট হ্যাঁ ভোট দিয়েছে। খসড়া আইনটি কিছু শ্রেণির বন্দিদের জন্য সেই সম্ভাবনা উন্মুক্ত করবে যারা প্রতিরক্ষা বাহিনীতে যোগদানের মাধ্যমে তাদের দেশকে রক্ষা করার ইচ্ছা প্রকাশ করেছে।’

ইউক্রেনের রুশ আগ্রাসনের দুই বছর পেরিয়ে গেছে। ২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি ইউক্রেনে স্থল অভিযান শুরু করে রাশিয়া। দীর্ঘ এই সময়ে দুই পক্ষের প্রচুর সেনা হতাহতের শিকার হয়েছেন। মারা গেছেন অনেক বেসামরিকও। তবে এখনো পর্যন্ত যুদ্ধ থামার কোনো লক্ষণ নেই। তবে আগের চেয়ে সুবিধাজনক অবস্থানে আছে রাশিয়া।

বিএনএ/এমএফ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ