31 C
আবহাওয়া
১২:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে কমেছে করোনার সংক্রমণ-মৃত্যু

বিশ্বজুড়ে কমেছে করোনার সংক্রমণ-মৃত্যু

বিশ্বে ২৪ ঘণ্টায় প্রাণ গেল ১৪ হাজার ৮১৩ জনের

বিএনএ, বিশ্বডেস্ক: করোনায় বিশ্বজুড়ে আগের দিনের তুলনায় মৃত্যু এবং সংক্রমিত রোগীর সংখ্যা দুটোই কমেছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজারেরও বেশি। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ লাখেরও বেশি মানুষ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ এসব তথ্য পাওয়া যায়। ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে ১৬ লাখ ১০ হাজার ২৮৭ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে।  এতে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৩২ লাখ ৯৭ হাজার ২১০ জন। এই সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৫৯ জনের। এ পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৯৬ হাজার ৩২৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৩ হাজার ৯৯ জন এবং মারা গেছেন ২৩৫ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৪৫ লাখ ৪ হাজার ১৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২৩ হাজার ১৩০ জন মারা গেছেন।

এছাড়া গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ২৫৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৮৫৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫ লাখ ৩২ হাজার ৩০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৯ লাখ ৭২ হাজার ২০০ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে এদিন বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা রাশিয়ায় নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ২৩ হাজার ৪৬০ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ৭৮৭ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিল মৃত্যুর হিসাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ৯০ হাজার ১৯৯ জন। মৃত্যু হয়েছে ৭৮১ জনের।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ