31 C
আবহাওয়া
১:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মুশতাকের মৃত্যু,স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও’র ঘোষণা

মুশতাকের মৃত্যু,স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও’র ঘোষণা

মুশতাকের মৃত্যু,স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও’র ঘোষণা

বিএনএ,ঢাকা:ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কাশিমপুর কারাগারে বন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি দিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সাড়ে ১২টায় শাহবাগ মোড়ের অবস্থান কর্মসূচি শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেন ছাত্রফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়।

তিনি বলেন, শুক্রবার সন্ধ্যা ৬টায় টিএসসি থেকে মশাল মিছিল এবং পহেলা মার্চ (সোমবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয় কার্যালয় ঘেরাও করা হবে।  এ অন্যায় হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত  আন্দোলন চলবে।লেখক মুশতাক আহমেদ সাধারণভাবে মৃত্যুবরণ করেননি।অবিলম্বে লেখক হত্যার বিচার করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব কালাকানুন বাতিলের দাবি জানান আল কাদেরী জয়।

কর্মসূচি ঘোষণার পর মিছিল নিয়ে আবার টিএসসির দিকে অগ্রসর হন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।এরআগে সকালে ঢাকা বিশ্বদ্যিালয় থেকে মুশতাক হত্যার বিচারের দাবিতে মিছিল নিয়ে রাজধানীর শাহবাগে যান তারা। সে সময় প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা শাহবাগ অবরোধ করলে যান চলাচলে বিঘ্ন ঘটে।

বিক্ষোভ সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় ছাড়াও উপস্থিত ছিলেন, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স,পাহাড়ি ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা প্রমুখ, ছাত্র ইউনিয়নের রাগীব নাইম প্রমুখ।

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বন্দী অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান লেখক মুশতাক আহমেদ।র‌্যাবের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক ছিলেন তিনি।তার বয়স হয়েছিল ৫৩ বছর।

উল্লেখ্য, গত বছর মে মাসে লেখক মুশতাক আহমেদ, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ও ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক মিনহাজ মান্নানকে আটক করে র‌্যাব। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে তারাসহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছিল র‌্যাব। সেই মামলায় দুজন জামিনে মুক্তি পেলেও মুশতাক ও কিশোরের জামিন আবেদন ছয়বার নাকচ করা হয়।

এদিকে, শুক্রবার দুপুরেই গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল থেকে লেখক মুশতাক আহমেদের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।কারা সূত্রে জানা যায়, মুশতাক কারাগারে মাথা ঘুরে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন।পরে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ