34 C
আবহাওয়া
২:৫৬ অপরাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪০২ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৫৬ লাখ ৩৩ হাজার ১৫৮ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৩২ লাখ ১৭ হাজার ৭৫৭ জন। এ নিয়ে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ৫৫৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৩ লাখ ৬ হাজার ৭৯৬ জন। এতে সুস্থতার সংখ্যা ২৮ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৭৫৬ জনে দাঁড়িয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) এই তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ৫ লাখ ১ হাজার ৬৩৫ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪৬৭ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত একদিনে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮৩ হাজার ২২১ জন। মারা গেছে ২ হাজার ৩৮৬ জন।

এছাড়া, ২৪ ঘন্টায় রাশিয়ায়  ‍মৃত্যু ৬৮১, আক্রান্ত ৬৭ হাজার ৮০৯। যুক্তরাজ্যে আক্রান্ত ৯৪ হাজার ৩২৬, মৃত্যু ৪৩৯। স্পেনে আক্রান্ত ১ লাখ ১৪ হাজার ৮৭৭,মৃত্যু ৩৮২ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ৪০৮, মৃত্যু ১৮৪ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে মৃত্যু ৪৮৯,আক্রান্ত ১ লাখ ৯৯ হাজার ১২৬ জন।

পাশাপাশি একই সময়ে তুরস্কে ১৭৪ জন, ভিয়েতনামে ১২৬, কানাডায় ১৮০, পোল্যান্ডে ২৫২,আর্জেন্টিনায় ২৫৯, মেক্সিকোতে ১১৮ এবং সাউথ আফ্রিকায় ১৩২ জন মারা গেছে।

এদিকে, দক্ষিণ এশিয়ার দেশ ভারতে করোনায় এখন পর্যন্ত  ৪ কোটি ৮২ হাজার ৭৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মোট মৃত্যু হয়েছে ৪ লাথ ৯১ হাজার ১৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ