29 C
আবহাওয়া
৩:৩৯ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » Omicron ভ্যাকসিনের জন্য ট্রায়াল শুরু

Omicron ভ্যাকসিনের জন্য ট্রায়াল শুরু

Omicron ভ্যাকসিনের জন্য ট্রায়াল শুরু

Pfizer-BioNTech  Omicron প্রতিরোধী ভ্যাকসিনের জন্য ট্রায়াল শুরু করেছে৷

কোম্পানিগুলো মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, ফাইজার এবং বায়োএনটেক ৫৫ বছর বয়সী প্রাপ্তবয়স্কদের মধ্যে তাদের ওমিক্রন-নির্দিষ্ট কোভিড-19 ভ্যাকসিনের সুরক্ষা এবং প্রতিরোধ ক্ষমতা পরীক্ষা করার জন্য একটি ক্লিনিকাল ট্রায়ালের জন্য তালিকাভুক্তি শুরু করেছে।

১৪২০জনের মধ্যে এই ট্রায়াল চলবে যাদের বয়স ১৮ থেকে ৫৫। ফাইজারের সিইও আলবার্ট বোরলা আগে একটি সম্মেলনে বলেছিলেন যে, ফার্মাসিউটিক্যাল জায়ান্ট মার্চের মধ্যে শটের নিয়ন্ত্রক অনুমোদনের জন্য ফাইল প্রস্তুত হতে পারে।

কোম্পানির ভ্যাকসিন গবেষণার প্রধান ক্যাথরিন জ্যানসেন একটি বিবৃতিতে বলেছেন যে বর্তমান তথ্যে দেখা গেছে যে মূল কোভিড স্ট্রেনের বিরুদ্ধে বুস্টারগুলি ওমিক্রনের সাথে গুরুতর ফলাফলের বিরুদ্ধে সুরক্ষা অব্যাহত রেখেছে, কোম্পানিটি সতর্কতার সাথে কাজ করছে।

তিনি বলেন, “আমরা এই সুরক্ষা সময়ের সাথে সাথে হ্রাস পেলে এবং ভবিষ্যতে ওমিক্রন এবং নতুন রূপগুলিকে সম্বোধন করতে সম্ভাব্যভাবে সাহায্য করার জন্য প্রস্তুত হওয়ার প্রয়োজনীয়তা স্বীকার করি,”

জার্মান বায়োটেক কোম্পানি বায়োএনটেকের সিইও উগুর সাহিন যোগ করেছেন যে মৃদু এবং মাঝারি কোভিডের বিরুদ্ধে মূল ভ্যাকসিনের সুরক্ষা ওমিক্রনের বিরুদ্ধে আরও দ্রুত হ্রাস পেয়েছে বলে মনে হচ্ছে।

“এই অধ্যয়নটি একটি বৈকল্পিক-ভিত্তিক ভ্যাকসিন তৈরি করার জন্য আমাদের বিজ্ঞান-ভিত্তিক পদ্ধতির অংশ যা ওমিক্রনের(Omicron) বিরুদ্ধে একই স্তরের সুরক্ষা অর্জন করে যেমনটি এটি আগের রূপগুলির সাথে কিন্তু সুরক্ষার দীর্ঘ সময়কালের সাথে করেছিল।” খবর এএফপি -ওয়াশিংটন।

Loading


শিরোনাম বিএনএ