31 C
আবহাওয়া
১২:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় ৫৪৯৪ জনের মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় ৫৪৯৪ জনের মৃত্যু


বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ক্রমাগত ওঠা-নামা করছে। কয়েকটি দেশে করোনা সংক্রমণ আবারও বাড়ছে। ফলে মানুষের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা দেখা দিয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৫ হাজার ৪৯৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৪ লাখ ৮ হাজার ৭৪১ জনে দাঁড়ালো। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৯ হাজার ৩৭৫ জন। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ৯৩ লাখ ২৪ হাজার ৩৭৯ জনে।

বিশ্বে গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৭৬ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ২৪ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ৮১৪ জনে পৌঁছেছে।

শনিবার (২৫ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মৃত্যু, শনাক্ত ও সুস্থতার হিসেব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী,  গত একদিনে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে ১ লাখ ৯৭ হাজার ৮৬৫ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৭৪৭ জনের। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ৩০৭ জনে। মোট ৮ লাখ ৩৭ হাজার ৬৭১ জনের মৃত্যু হয়েছে।

মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে ৯৯৮ জনের মৃত্যুর হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৭০৩ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩ লাখ ৪৩ হাজার ৩৫৩ জনে। ‍মৃতের সংখ্যা ৩ লাখ ২ হাজার ২৬৯ জনে।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে। আক্রান্তের সংখ্যা ১ লাখ ২২ হাজার ১৮৬ জন। মৃত্যু হয়েছে ১৩৭ জনের। এতে এখন পর্যন্ত দেশটিতে মোট মৃতের সংখ্যা  ১ লাখ ৪৭ হাজার ৮৫৭ জনে দাঁড়িয়েছে। মোট শনাক্তের সংখ্যা ১ কোটি ১৮ লাখ ৯১ হাজার ২৯২ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ২ কোটি ২২ লাখ ৩০ হাজার ৭৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৪২৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ৪১৬ জন ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে। ৪ লাখ ৭৯ হাজার ২১৮ জনের মৃত্যু হয়েছে ।

এছাড়াও গত একদিনে তুরষ্ক, ইরান, ফ্রান্স, পোল্যান্ড, জার্মানি এবং ইউক্রেনে করোনার ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ