Bnanews24.com
Home » বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদারীপুর ও পঞ্চগড়ে মামলা
আদালত কভার বাংলাদেশ সব খবর

বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদারীপুর ও পঞ্চগড়ে মামলা

বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদারীপুর ও পঞ্চগড়ে মামলা

বিএনএ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযোদ্ধাদের নিয়ে উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে সাময়িক বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মাদারীপুরে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আকতার। মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দিয়েছেন বিচারক শহিদুল ইসলাম।

মামলার বিবরণ থেকে জানা গেছে, মেয়র জাহাঙ্গীর আলম গত সেপ্টেম্বর মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের নিয়ে উস্কানিমূলক বক্তব্য দেন। তার বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে সাধারণ জনগণসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ বিক্ষুব্ধসহ দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এতে ন্যায় বিচারের স্বার্থে মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হলো।

এদিকে, একই অভিযোগে বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে পঞ্চগড়েও মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে  মামলাটি করেন মুক্তিযোদ্ধা সন্তান ও ছাত্রলীগ নেতা আশিকুর রহমান সৌরভ।

মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্ত নির্দেশ দিয়েছেন বিচারক হুমায়ুন কবির সরকার। পাশাপাশি ৫ জানুয়ারির মধ্যে ̈আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগ থেকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েও দল ও দেশের ক্ষতি করেছেন মেয়র জাহাঙ্গীর। মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেন তিনি। এছাড়া, জাহাঙ্গীর আলম মুক্তিযুদ্ধ ও মহান স্বাধীনতাকে তুচ্ছ-তাচ্ছিল করে জাতিকে ছোট করেছেন বলেও এতে উল্লেখ করেছেন এই মুক্তিযোদ্ধা সন্তান।

এরআগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ায় রাজবাড়ীতেও জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ নিয়ে এই ঘটনায় তার বিরুদ্ধে পৃথক তিনটি জেলায় মামলা হলো।

বিএনএনিউজ/আরকেসি