30 C
আবহাওয়া
৬:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড় সিত্রাং: ১১ জনের প্রাণহানি

ঘূর্ণিঝড় সিত্রাং: ১১ জনের প্রাণহানি

১১ জনের প্রাণহানি

বিএনএ ডেস্ক: ঘূর্ণিঝড় সিত্রাং-এর আঘাতে দেশের ৬ জেলায় ১১ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া উপকূলে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। সোমবার মধ্য রাতে আঘাত হানা সিত্রাং বাংলাদেশ অতিক্রম করেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে নোয়াখালী, ভোলা, বরিশাল ও কক্সবাজারসহ উপকূলের বিভিন্ন এলাকায় ৬-৯ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হয়েছে।

সকালে আবহাওয়া অধিদপ্তর জানায়, চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নং সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। দুপুরের পর ঘূর্ণিঝড় সিত্রাং-এর আর কোন প্রভাব থাকবে না।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ১১ জনের প্রাণহানি

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে এ পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গত রাতে ভোলার সদর ও চরফ্যাশনের শশিভূষণে গাছ চাপায় দুইজনের মৃত্যু হয়। এছাড়া একই জেলার দৌলতখালে, ঘর চাপায় এক বৃদ্ধা মারা গেছেন।

এদিকে কুমিল্লার নাঙ্গলকোটে গাছের নিচে চাপায় একই পরিবারের তিনজনের প্রাণহানি হয়েছে। আর সিরাজগঞ্জে নৌকা ডুবিতে মা ও ছেলের মৃত্যু হয়েছে। এছাড়া বরগুনা, শরীয়তপুর ও নড়াইলে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে মারা গেছেন আরও তিনজন।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান মঙ্গলবার (২৫ অক্টোবর) বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে সেগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় আগামীকাল মঙ্গলবারের সব পরীক্ষা স্থগিত করেছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ