29 C
আবহাওয়া
৭:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » তিন বিভাগের শিক্ষাপ্রতিষ্ঠানে মাউশির নির্দেশনা

তিন বিভাগের শিক্ষাপ্রতিষ্ঠানে মাউশির নির্দেশনা

বেসরকারি কলেজে নিয়োগ নিয়ে মাউশির নতুন আদেশ

বিএনএ ডেস্ক: ঘূর্ণিঝড় সিত্রাংকবলিত এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে (স্কুল ও কলেজ) অস্থায়ী আশ্রয়কেন্দ্র স্থাপন ও পাঠাগারের বই, গুরুত্বপূর্ণ দলিলসহ অন্যান্য উপকরণ নিরাপদে সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

সোমবার (২৪ অক্টোবর) মাউশির উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস সই করা বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, সাম্প্রতিক ঘূর্ণিঝড় সিত্রাংকবলিত এলাকার দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনের নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করতে হবে। দুর্গত জনগণের নিরাপদ আশ্রয়ের জন্য নিকটস্থ শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে (স্কুল ও কলেজ) অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

একই সঙ্গে বিষয়টি অতি জরুরি উল্লেখ করে ঘূর্ণিঝড় পরিস্থিতিতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানসমূহের পাঠাগারের বই, গুরুত্বপূর্ণ দলিল, বিজ্ঞানাগার এবং কম্পিউটার ল্যাবরেটরির সরঞ্জাম ও অন্যান্য উপকরণ নিরাপদে সংরক্ষণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ