29 C
আবহাওয়া
৬:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি

চবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি

চবি তিনদিন বন্ধ ঘোষণা

বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি কে মারধরের ঘটনায় ৪ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার তদন্ত কমিটি গঠন করা হলেও সোমবার (২৫ সেপ্টেম্বর) প্রকাশ্যে আসে এ কমিটির খসড়া।

ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্ট সায়েন্সেস এর অধ্যাপক ড. মো. দানেশ মিয়াকে আহবায়ক করা হয়েছে। সদস্য হিসেবে আইন বিভাগের অধ্যাপক ড. রকীবা নবী ও সোহরাওয়ার্দী হল প্রভোস্ট ড. শিপক কৃষ্ণ দেব নাথ এবং সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর মো. আহসানুল কবীর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ সেপ্টেম্বর চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ও প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং চবিসাস এর সদস্য মোশাররফ শাহ এর উপর বর্বরোচিত হামলা ও সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী জুবায়ের হাসান তুষারকে ধারালো অস্ত্র নিয়ে কুপিয়ে গুরুতর আহত করা এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ছাদিকুর রহমান সাগরকে আহত করার ঘটনা তিনটি তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন পেশ করার জন্য মাননীয় উপাচার্য নিম্নরূপ একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয় উপযুক্ত তিনটি ঘটনা তদন্ত করে পাঁচ কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন পেশ করার জন্য গঠিত কমিটিকে অনুরোধ করা হলো।

বিএনএ/ সুমন, জুক্ত/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ