35 C
আবহাওয়া
১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কওমি মাদ্রাসা খুলে দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস

কওমি মাদ্রাসা খুলে দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস

কওমি মাদ্রাসা খুলে দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস

বিএনএ, ঢাকা : করোনার কারণে বন্ধ থাকা কওমী মাদ্রাসা খুলে দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে  আশ্বাস পাওয়া গেছে বলে জানিয়েছে কওমি মাদ্রাসা কর্তৃপক্ষ। আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশের একটি প্রতিনিধি দলের সঙ্গে বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের এক  বৈঠকের পর এ আশ্বাস দেয়া হয় ।

বুধবার(২৫ আগস্ট) দুপুর ২টায় আল-হাইআতুল উলয়া চেয়ারম্যান ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি আল্লামা মাহমুদুল হাসানের নেতৃত্বে আটজনের একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার সচিবালয়ের কার্যালয়ে সাক্ষাৎ করেন। তারা সরকারের কাছে কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার জোর দাবি জানান।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে আল্লামা মাহমুদুল হাসান বলেন, কওমি মাদ্রাসাগুলোতে কুরআন-হাদিসভিত্তিক শিক্ষাকার্যক্রম চালানো হয় এবং কুরআন তেলাওয়াত, জিকির, দোয়া, তাহাজ্জুদ ও পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে মহামারি ও বালা-মসিবত থেকে মুক্তির জন্য বিশেষভাবে মোনাজাত করা হয়। এর মাধ্যমে আল্লাহ তায়ালার অশেষ রহমতে জাতি করোনাসহ সবরকম বালা-মসিবত থেকে পরিত্রাণ পেতে পারে। মাদ্রাসাগুলো বন্ধ থাকায় মহান আল্লাহর দরবারে সম্মিলিত ও ব্যাপক দোয়া ও কান্নাকাটিও বন্ধ হয়ে আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে অতি দ্রুত হিফজ ও মক্তব বিভাগ খুলে দেওয়া হবে এবং পর্যায়ক্রমে সারাদেশের কওমি মাদ্রাসা ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান চালুর আশু পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রতিনিধি দলের আল-হাইআতুল উলয়া ও বেফাকের মাওলানা নূরুল ইসলাম, আল্লামা আব্দুল কুদ্দুস, মাওলানা মাহফুজুল হক, মুফতি ফয়জুল্লাহ, মুফতি নূরুল আমীন, মুফতি মোহাম্মদ আলী এবং মাওলানা ইয়াহইয়া মাহমুদ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪.কম / ওজি,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ