29 C
আবহাওয়া
১০:২২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: ৩ জেলায় ২২ জনের মৃত্যু

করোনা: ৩ জেলায় ২২ জনের মৃত্যু


বিএনএ ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে তিন জেলায় গত ২৪ ঘন্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১০ জন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৭ এবং কুষ্টিয়ায় ৫ জন মারা গেছেন।

বুধবার(২৫ আগস্ট)ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন জানিয়েছেন, হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় চারজন ও উপসর্গ নিয়ে ছয়জন মারা গেছেন।

করোনায় মৃতরা হলেন-ময়মনসিংহ সদরের আবু আলী (৮৭), ত্রিশাল উপজেলার আব্দুল মোতালেব (৬৫), গফরগাঁও উপজেলার আমেনা বেগম (৯০) ও ভালুকা উপজেলার আবুল কাসেম (৮০)।

উপসর্গ নিয়ে মারা গেছেন-ময়মনসিংহ সদরের নাসরিন (৩০), ত্রিশাল উপজেলার মজিদা খাতুন (৭০), ভালুকা উপজেলার সালমা (৭০), মুক্তাগাছা উপজেলার আনোয়ারা বেগম (৫০), হালুয়াঘাট উপজেলার আব্দুর রহমান (৭২) এবং জামালপুরের ইন্তাজ আলী (৭৫)।

তিনি জানান, হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউ) ১১ জনসহ হাসপাতালে চিকিৎসাধীন ১৯৮ জন। করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ভর্তি হয়েছেন ২৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ও অ্যান্টিজেন টেস্টে ৮০৩টি নমুনা পরীক্ষায় ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৯ দশমিক ৯২ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ২০ হাজার ৫৫৩ জন। সুস্থ হয়েছেন ১৭ হাজার ৪৮১ জন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সংক্রমণে একজন ও উপসর্গে  মারা গেছেন ছয়জন। মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন। তাদের বেশিরভাগেরই বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে ছিল। মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, নাটোরের একজন, নওগাঁর দুইজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন।

বুধবার সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, একই সময়ে হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৫০৭ জনের নমুনা পরীক্ষায় ৮১ জনের করোনা শনাক্ত হয়। দুই ল্যাবের টেস্টে মোট ৬৯৫ জনের নমুনা পরীক্ষায় ১২৩ জনের করোনা পজিটিভ এসেছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৭৪ শতাংশ বলে জানান ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

অন্যদিকে, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায়  মারা যান তারা। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন আর উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।

বুধবার সকালে এ তথ্য জানান,কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম।

তিনি বলেন, একই সময় ২৭০টি নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১৮ জন, কুমারখালীতে পাঁচজন, দৌলতপুরে একজন, ভেড়ামারায় আটজন, মিরপুরে নয়জন এবং খোকসা উপজেলায় একজন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৯৮ জনে। আর এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭০৯ জন মারা গেছেন বলে জানান জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ