29 C
আবহাওয়া
৬:৩২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ২৩৪ রানে অল আউট বাংলাদেশ

২৩৪ রানে অল আউট বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ায় দ্বিতীয় সেশনেই বিপর্যয়ের মুখে পড়ে সফরকারী বাংলাদেশ। চা-বিরতির পর নেমে সেই পতন আরও খারাপ অবস্থায় যায়। তবে লিটন দাসের ফিফটি বাংলাদেশের লড়াইটা কিছুটা ফিরিয়ে আনলো।

শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।  প্রথমে ব্যাট করতে গিয়ে ২৩৪ রান অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন লিটন।

৬ উইকেটে ১৫৯ রান নিয়ে চা-বিরতির পর নেমেই মেহেদী হাসান মিরাজকে হারায় সফরকারীরা। কাইল মেয়ার্সের শর্ট বলে গালিতে বদলি ফিল্ডার থমাসের দারুণ ক্যাচে পরিণত হন তিনি। মিরাজের ব্যাট থেকে আসে ৯ রান।

স্বীকৃত সব ব্যাটার হারিয়ে একা হয়ে পড়া লিটন নেন মেরে খেলার পথ। দারুণ সব শটে ইবাদতকে এক পাশে রেখে স্পর্শ করে ফেলেন টেস্টে নিজের ১৪তম ফিফটি। এই ইনিংসের পথে চলতি বছর প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে হাজার রানও করে ফেলেন তিনি। আলজারি জোসেফের বলে মিস টাইমিং শটে তুলে দেন সহজ ক্যাচ তুলে দেয়ার আগে ৫৩ রান করেন লিটন। ৭০ বলে করা তার ইনিংসটি ৮টি চারে সাজানো।

দুশোর আগে লিটন ফেরায় দ্রুতই থামার শঙ্কায় ছিল ইনিংস। তবে অপ্রত্যাশিতভাবে কিছু রান আনেন ইবাদত-শরিফুল। নবম উইকেটে তাদের জুটিতে আসে ৩০ বলে ৩৪ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আলযারি জোসেফ। এছাড়া দুটি করে উইকেট পেয়েছে জেইডেন সিলস, অ্যান্ডারসন ফিলিপ ও কাইল মেয়ার্স।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ