34 C
আবহাওয়া
১২:১৫ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে ১৬টি স্বর্ণের বারসহ আটক ১

কক্সবাজারে ১৬টি স্বর্ণের বারসহ আটক ১


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার ইনানী রেজুখাল চেক পোস্টে স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪বিজিবি)। বৃহস্পতিবার (২৫ মে) সকালে ইনানী রেজুখাল চেক পোস্টে নিয়মিত তল্লাশিকালে ১৬ স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আটক যুবক রায়হান বিন ফারুকী (২৬) উখিয়ার কুতুপালং পূর্ব পাড়ার ওমর ফারুকের পুত্র।

কক্সবাজার ব্যাটালিয়ন’র (৩৪ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী একই দিন বেলা ১২ টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

৩৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, স্বর্ণ চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া উপজেলার ইনানি রেজুখাল চেকপোষ্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় কোটবাজার থেকে কক্সবাজারগামী সন্দেহভাজন ১টি মোটরসাইকেল থামিয়ে তল্লাশী করে গাড়ির সীটের নিচে কৌশলে লুকায়িত অবস্থায় আনুমানিক ২.৬৫৬ কেজি ওজনের মোট ১৬ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় পাচারকারী কৌশলে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়।

লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী আরও জানান, আটক ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় সে নিয়মিত কর বা ভ্যাট ফাঁকি দিয়ে সীমান্ত দিয়ে স্বর্ণের বার আনেন। পরে আটককৃত আসামিকে মোটরসাইকেল সহ সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়। এবং উদ্ধারকৃত স্বর্ণের বার ট্রেজারি অফিসে জমা দেয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

বিএনএ/ শাহীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ