29 C
আবহাওয়া
৪:৫৮ অপরাহ্ণ - জুলাই ৩, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় সহপাঠী হত্যার ৩৩ বছর পর দণ্ডিত আসামি গ্রেপ্তার

আনোয়ারায় সহপাঠী হত্যার ৩৩ বছর পর দণ্ডিত আসামি গ্রেপ্তার

আনোয়ারায় সহপাঠী হত্যার ৩৩ বছর পর দণ্ডিত আসামি গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারায় সহপাঠী হত্যার ৩৩ বছর পর দণ্ডিত আসামী মো. শাহাবুদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (২৪ মে) চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার বিআরটিসি মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (২৫ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য জানায়।

গ্রেপ্তার সাহাবুদ্দিন চট্টগ্রামের আনোয়ারা থানার শোলকাঠা এলাকার নুরুল ইসলামের ছেলে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২১ মার্চ ১৯৯০ইং সকাল ৯টায় মো. সবুর ও মো. শাহাবুদ্দিনের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে শাহাবুদ্দিন সবুরকে পেরেকযুক্ত কাঠের লাঠি দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। আহত সবুরকে স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন। সাহাবুদ্দিন গ্রেপ্তার এড়াতে দীর্ঘদিন পলাতক থাকে। আসামীর অনুপস্থিতিতে বিজ্ঞ আদালত গত ২৬ জুলাই ২০০৭ইং মো. শাহাবুদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

র‌্যাব আরও জানায়, র‌্যাব উক্ত হত্যা মামলার দীর্ঘ ৩৩ বছর পলাতক মো. শাহাবুদ্দিনকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরধারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। শাহাবুদ্দিন চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী থানার বিআরটিসি মোড় এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব বুধবার (২৪ মে) ওই স্থানে অভিযান চালিয়ে মো. শাহাবুদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে সাহাবুদ্দিন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। গ্রেপ্তার আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ