Bnanews24.com
Home » চবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৫ জুন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় টপ নিউজ শিক্ষা সব খবর

চবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৫ জুন

ছিনতাইকারী ধরতে ট্রেন থেকে লাফ দিলেন চবি ছাত্রী

বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে ১৫ জুন। জুলাইয়ের ৩ তারিখ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষার পুর্ণাঙ্গ রুটিনও প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যায় একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগামী ১৫ জুন ১১টা থেকে আগামী ৩ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন ফি ১৫ জুন বেলা ১১টা থেকে ৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত জমা দেওয়া যাবে।

এছাড়া এ বছর ভর্তি পরীক্ষা আগামী ১৬ আগস্ট শুরু হবে। এবারও চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখা যায়, ১৬ ও ১৭ আগস্ট ‘এ’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে বিশাল ভর্তিযজ্ঞ। এরপর ১৯ আগস্ট ‘সি’ ইউনিট, ২০ ও ২১ আগস্ট ‘বি’ ইউনিট এবং ২২ ও ২৩ আগস্ট ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া বি-১ উপ-ইউনিটে ২৪ আগস্ট সকালে ও ডি-১ উপ-ইউনিটে একইদিন দুপুরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১৮ মে চবির ভর্তি সংক্রান্ত ৩য় সভার সুপারিশক্রমে এবং মঙ্গলবার (২৪ মে) ভর্তি কমিটির সভার ২নং সিদ্ধান্তক্রমে এ সিদ্ধান্ত হয়। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd) পাওয়া যাবে।

বিএন‌এ/নবাব, এমএফ