31 C
আবহাওয়া
৯:০৩ অপরাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » জব্বারের বলী খেলার নতুন রেফারি সিদ্দিক

জব্বারের বলী খেলার নতুন রেফারি সিদ্দিক


বিএনএ, চট্টগ্রাম : ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলার রেফারি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আব্দুল মালেক। তিনি জব্বারের বলীখেলার ১১৪তম আসরে সেমিফাইনালের রেফারির দায়িত্ব পালন করবেন।ফাইনাল খেলার রেফারির দায়িত্ব পালন করবেন কক্সবাজার জেলার উখিয়া থানার টেনংখালী ইউনিয়নে পালংখালীর ছিদ্দিক আহমেদ বলী।
সাবেক চসিক কাউন্সিলর আব্দুল মালেক বলেন, ফাইনাল খেলার রেফারির দায়িত্ব পালন করবেন সিদ্দিক বলী। আমি গত ৩২ বছর ফাইনাল খেলার রেফারির দায়িত্ব পালন করেছি। এখন শারীরিক অবস্থা ভাল নয়। তবুও মাঠে খেলা পরিচালনার করতে ইচ্ছে করে, কিন্তু শারীরিক অবস্থা খারাপের কারণে আর করা হবে না।

জব্বারের বলীখেলার ফাইনাল খেলার দায়িত্ব পাওয়া ছিদ্দিক আহমেদ বলী গণমাধ্যমকে বলেন, দেশের বিভিন্ন প্রান্তে বলী খেলা খেলেছি। জব্বারের বলী খেলায় পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছি। দেশের বিভিন্ন স্থানে বলী খেলায় একাধিকবার চ্যাম্পিয়ন হয়েছি।

ব্রিটিশবিরোধী আন্দোলনে দেশের যুব সমাজকে সংগঠিত করতে ১৯০৯ সালে স্থানীয় আব্দুল জব্বার সওদাগর নগরীর লালদীঘি মাঠে আয়োজন করেন কুস্তি প্রতিযোগিতা। পরে এটি আব্দুল জব্বারের বলীখেলা নামে পরিচিত হয়। বাংলা পঞ্জিকা অনুসারে বৈশাখ মাসের ১২ তারিখে অনুষ্ঠিত হয় এই বলী খেলা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ