30 C
আবহাওয়া
১১:০০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ার কনসার্টে হামলাকারীরা তাজিক নন-প্রেসিডেন্ট রহমান

রাশিয়ার কনসার্টে হামলাকারীরা তাজিক নন-প্রেসিডেন্ট রহমান

তাজিকিস্তানের প্রেসিডেন্ট ইমোমালি রহমান

বিশ্ব ডেস্ক : রাশিয়ার রাজধানী মস্কোর অদূরে কনসার্ট হলে হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া বন্দুকধারীরা তাজিকিস্তানের নাগরিক বলে রাশিয়ার দাবি প্রত্যাখান করেছে তাজিকিস্তানের প্রেসিডেন্টের কার্যালয়।  রোববার(২৪মার্চ ) তাজিকিস্তানের প্রেসিডেন্টের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, “সন্ত্রাসীদের কোনো জাতীয়তা, কোনো স্বদেশ এবং কোনো ধর্ম নেই,”।

শনিবার তাজিকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তাদের নাগরিকদের জড়িত থাকার প্রতিবেদনগুলি “ভুয়া”।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, রুশ মিডিয়ায় প্রাথমিকভাবে যাদের নাম এসেছে তাদের মধ্যে দুজন হামলার সময় তাজিকিস্তানে ছিলেন।

এ ব্যাপারে তাজিকিস্তানের প্রেসিডেন্ট ইমোমালি রহমান রবিবার রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে টেলিফোনে কথা বলেন। তিনি মস্কো কনসার্ট হল হামলার নিন্দা করেছেন, সে সাথে হামলাকারী বন্দুকধারীরা তাজিক নাগরিক ছিল তথ্যটি সঠিক নয় বলে জানিয়েছেন।

রাশিয়ান মিডিয়া, টেলিগ্রাম চ্যানেল সহ নিরাপত্তা পরিষেবাগুলির সাথে লিঙ্ক রয়েছে এবং একজন আইনপ্রণেতা অভিযোগ করেছেন যে চার সন্দেহভাজন হামলাকারী ছিল তারা তাজিক।

প্রেসিডেন্ট ইমোমালি রহমান পুতিনকে ফোনে বলেন, বন্দুক হামলাকারীদের কোন জাত ধর্ম। নেই, এরা সন্ত্রাসী।

রবিবার ক্রেমলিন জানিয়েছে যে দুই নেতা তাদের যৌথ সন্ত্রাসবিরোধী প্রচেষ্টাকে “তীব্র” করতে সম্মত হয়েছেন।

পুতিন শনিবার বলেছিলেন, যে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে, তার মধ্যে চার সন্দেহভাজন বন্দুকধারী ইউক্রেনে পালানোর চেষ্টা করেছিল।

ইসলামিক স্টেট (আইএস) গ্রুপ, যারা হামলার দায় স্বীকার করেছে, তাজিকিস্তানে তারা সক্রিয় রয়েছে। মধ্য এশিয়ার দেশটির সাথে তালেবান শাসিত আফগানিস্তানের সীমান্ত রয়েছে। আইএস আফগানিস্তান,তাজিকিস্তানেও সক্রিয় রয়েছে। এরা প্রায়শ সে সব দেশে হামলা চালায়।

আইএস অনুষ্ঠানে হামলার দাবি করলেও রাশিয়ান কর্মকর্তারা তাদের দাবি স্বীকার করেননি। সূত্র : মস্কোটাইমস

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ