29 C
আবহাওয়া
৭:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চান প্রধানমন্ত্রী

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চান প্রধানমন্ত্রী

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চান প্রধানমন্ত্রী

বিএনএ: ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ মার্চ) আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সূচনা বক্তব্যে এ কথা বলেন তিনি।

বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

সভায় সরকার প্রধান বলেন, তিনি জাতিসংঘসহ বিশ্বের সকলের কাছে এই আবেদন করবেন। সেসময়ে তারা নিরস্ত্র ঘুমন্ত বাঙালির ওপর হামলা চালায় আর এই হত্যাযজ্ঞ দীর্ঘ ৯ মাস ধরে চলতে থাকে। যুদ্ধে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে। রাস্তায় রাস্তায় লাশ পড়েছিল। নারীদেরকে ক্যাম্পে ধরে নিয়ে পাশবিক অত্যাচার চালিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আন্তর্জাতিকভাবে বাংলাদেশের জন্য ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি পাক সেটি চাই। এই ঘটনা নিয়েই আমাদের যাত্রা শুরু। একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে জাতির পিতা গড়ে তুলেছিলেন।

শহীদের রক্ত কখনও বৃথা যায় না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি, আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। আমরা বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আমাদের লাখো শহীদ ও জাতির পিতার কাছে এটিই আমাদের অঙ্গীকার।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ