29 C
আবহাওয়া
৩:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভার্চুয়ালসভা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভার্চুয়ালসভা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভার্চুয়ালসভা অনুষ্ঠিত

বিএনএ,নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষা বিজ্ঞান অনুষদের আয়োজনে ২৫ শে মার্চ গণহত্যা দিবস ও ২৬ শে মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠান ‘রাত্রি শেষের ভোরঃ লাল সবুজের গল্পকথা’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(২৫ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক বিপ্লব মল্লিকের সভাপতিত্বে এবং একই বিভাগের প্রভাষক সৈয়দ মোহাম্মদ সিয়ামের সঞ্চালনায় এ ভার্চুয়াল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

২৫ শে মার্চ নিহত হওয়া শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং ২৬ শে মার্চের মহান স্বাধীনতা দিবসের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, ‘১৯৭১ সালে বাংলাদেশের মানুষ একজোট হয়ে শত্রুর মোকাবিলা করে বিজয় ছিনিয়ে এনেছিলেন। বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবেলাও এক রকমের যুদ্ধ। দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এই যুদ্ধও আমরা কাঁধে কাঁধ মিলিয়ে মোকাবেলা করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে আমরা দেশের অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠেছি। ‘

অনুষ্ঠানের সভাপতি শিক্ষা বিভাগের চেয়ারম্যান বিপ্লব মল্লিক তাঁর বক্তব্যে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল মুক্তিযোদ্ধাদের। ভার্চুয়াল সভায় সবশেষে ২৫ শে মার্চের কালোরাতে নিহত হওয়া শহিদ এবং সকল মুক্তিযোদ্ধাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

বিএনএনিউজ/শাফি,মনির

Loading


শিরোনাম বিএনএ