28 C
আবহাওয়া
৮:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে পরীক্ষা অব্যহত রাখতে শিক্ষামন্ত্রীকে চিঠি

চবিতে পরীক্ষা অব্যহত রাখতে শিক্ষামন্ত্রীকে চিঠি

চবিতে পরীক্ষা অব্যহত রাখতে শিক্ষামন্ত্রীকে চিঠি

বিএনএ, চবি: চলমান পরীক্ষা অব্যাহত রাখতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে চিঠি পাঠিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের মাধ্যমে তিনি এই চিঠি ইস্যু করেন।

চিঠিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী নিম্ন-মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের সন্তান। করোনার মহামরির কারণে অনেক অভিভাবক আর্থিক সংকটে আছেন। এর প্রভাব শিক্ষার্থীদের ওপর সুস্পষ্ট। একাডেমিক কাউন্সিলের অনুমোদনে স্বাস্থ্যবিধি মেনে স্থগিত পরীক্ষাগুলো শুরু হয়ে প্রায় শেষ পর্যায়ে ছিল। গত মঙ্গলবার শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুসারে চলমান পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ও চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় নিজ খরচে দার-দেনা করে ঘরভাড়া নিয়েছে। পরীক্ষাগুলো স্থগিত করায় শিক্ষার্থীরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন এবং মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।

চিঠি দেওয়ার বিষয়ে সিরাজ উদ দৌল্লাহ বলেন, কিছু বিভাগের পরীক্ষা শুরু হয়েছিল। কিন্তু শিক্ষামন্ত্রীর ঘোষণার পর তা স্থগিত করা হয়। পরীক্ষাগুলো যাতে আমরা নিতে পারি সেজন্য আজ দুপুরে শিক্ষামন্ত্রী বরাবার একটি চিঠি পাঠিয়েছি। আশা করি শিক্ষার্থীদের দুর্ভোগ লাগবে তিনি বিষয়টি বিবেচনা করবেন।

বিএনএনিউজ/নাজমুস সায়াদাত,মনির

Loading


শিরোনাম বিএনএ