29 C
আবহাওয়া
৭:৪০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » লঞ্চে আগুন, নিহতদের মরদেহ হস্তান্তরের নির্দেশ প্রধানমন্ত্রীর

লঞ্চে আগুন, নিহতদের মরদেহ হস্তান্তরের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিহতদের মরদেহ হস্তান্তর,আহতদের চিকিৎসা দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনএ ঢাকা: ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের মরদেহ দ্রুত স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি আহতদের যথাযথ  চিকিৎসা ব্যবস্থা করতেও নির্দেশ দেন তিনি।

শুক্রবার (২৪ ডিসেম্বর) এই তথ্য জানান প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস। তিনি বলেন, মালদ্বীপ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। নিহতদের মরদেহ দ্রুত স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা নিতে এবং আহতদের চিকিৎসা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন তিনি।

এম এম ইমরুল কায়েস জানান, রাষ্ট্রীয় সফরে বিদেশে অবস্থান করেও এই বিষয়ে প্রতিনিয়ত খোঁজখবর রাখছেন সরকার প্রধান। সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। সেইসঙ্গে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (২৪ ডিসেম্বর) ভোরের দিকে সুগন্ধা নদীর ধানসিড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে দপদপিয়া গ্রামের কাছে পৌঁছুলে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে।

এই ঘটনায় এখন পর্যন্ত ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক। দগ্ধ ৭০ জনকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের আশপাশের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়।

একাধিক যাত্রী জানান, লঞ্চের ইঞ্জিন কক্ষে আগুন লাগে। পরে তা পুরো লঞ্চে ছড়িয়ে পড়ে। এতে অনেকে দগ্ধ হন। অগত্যা প্রাণে বাঁচতে অনেকে নদীতে ঝাঁপ দেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ