ইবির শাপলা ফোরামের নির্বাচনের তফসিল ঘোষণা

বিএনএ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টা ৪৫ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবন ২য় তলায় এ ভোটগ্রহণ করা হবে।

আরো পড়ুন

সেমি ফাইনালে যেতে লড়বেন কারা

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

বৃহস্পতিবার নোবিপ্রবিতে বিজ্ঞান মেলা শুরু

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহ্বায়ক অধ্যাপক ড. দেবাশীষ শার্মা স্বাক্ষরিত নির্বাচনীয় তফসিল সূত্রে এ তথ্য জানা যায়।

নির্বাচনী তফসিলে বলা হয়েছে, ২২ নভেম্বর ১১৮জন প্রগতিশীল শিক্ষকের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। ভোটার তালিকায় কোনো আপত্তি থাকলে ২৬ নভেম্বর মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের ৩১৮ নং কক্ষে নির্বাচন কমিটির কাছ লিখিত অভিযোগ জানাতে হবে। আপত্তি না থাকলে খসড়া ভোটার তালিকায় চূড়ান্তভাবে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

এছাড়া আগামী ২৭ নভেম্বর আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। আবেদনপত্র ২৮ ডিসেম্বর সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টার মধ্যে জমা দিতে হবে। একই দিন বেলা ২টায় যাচাই-বাছাই শেষে প্রার্থী তালিকার খসড়া প্রকাশ করা হবে। প্রার্থী বাতিল সংক্রান্ত বিষয় থাকলে বেলা ৩টার মধ্যে তা নিষ্পত্তি করা হবে। ২৯ নভেম্বর নির্বাচন পরিচালনা কমিটির বরাবর লিখিত অভিযোগের ভিত্তিতে মনোনয়ন প্রত্যাহার করা হবে এবং চূড়ান্ত প্রার্থী তালিকাও প্রকাশ করা হবে। এরপর আগামী ৪ ডিসেম্বর ভোটগ্রহণ ও গণনা শেষে ওই দিনই ফল প্রকাশ করা হবে।

শাপলা ফোরাম কার্যনির্বাহী পরিষদ নির্বাচন- ২০২২ এর আহ্বায়ক অধ্যাপক ড. দেবাশীষ শার্মা জানান, ‘সবকিছু ঠিক থাকলে আগামী ৪ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।’

বিএনএ/তারিক সাইমুম, ওজি