27 C
আবহাওয়া
২:১৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আগামী তিন দিন পর্যটকদের সাজেকে না যাওয়ার পরামর্শ

আগামী তিন দিন পর্যটকদের সাজেকে না যাওয়ার পরামর্শ

আগামী তিন দিন পর্যটকদের সাজেকে না যাওয়ার পরামর্শ

বিএনএ, রাঙামাটি: অবরোধ ও পরিবহন ধর্মঘটের তিন দিন আটকা থাকার পর নিরাপদে সাজেক ত্যাগ করেছেন প্রায় দেড় হাজার পর্যটক। তাঁরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় নিরাপদে খাগড়াছড়ি শহরে ফিরছে। এদিকে বিরাজমান পরিস্থিতি বিবেচনায় আগামী তিন দিন সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সাড়ে ৭টার দিকে সাজেক ছেড়ে যায় পর্যটকবাহী গাড়িগুলো।

সাজেক জুমঘর ইকো রিসোর্টের ব্যবস্থাপক ইয়ারং ত্রিপুরা বলেন, আজ সকালে স্কর্টের মাধ্যমে পর্যটকবাহী গাড়িগুলো সাজেক ছেড়ে গেছে। বর্তমানে সাজেকে আর কোনো পর্যটক নেই।

সাজেক জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাত বলেন, সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় পর্যটকদের গাড়ি সাজেক থেকে রওনা দেয়। সব গাড়ি নিরাপদে খাগড়াছড়ি শহরে ফিরছে।

এদিকে বিরাজমান আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিবেচনায় মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার (২৪-২৬ সেপ্টেম্বর) তিনদিন সাজেকে পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত করছে জেলা প্রশাসন। রাঙামাটির জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান নিশ্চিত করে জানিয়েছেন, এ সময়ে পর্যটকদের সাজেক ভ্রমণে না যাওয়াটাই উচিত।

উল্লেখ্য, বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকা ৭২ ঘণ্টা সিএইচটি ব্লকেড এর কারণে গত শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে সাজেকে আটকা ছিলেন প্রায় দেড় হাজার পর্যটক। আটকে পড়া পর্যটকদের বিশেষ সাবসিডি দেয় কটেজ মালিকরা। এর অংশ হিসেবে প্রথমদিন ৫০ শতাংশ এবং দ্বিতীয় দিন ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়। তবে ব্লকেডে বিচ্ছিন্ন হয়ে পড়া এই পর্যটন উপত্যকায় শেষ দুদিনে খাদ্য, পানি ও বিদ্যুৎ সংকটে পড়েছিল এলাকাটি।

বিএনএনিউজ/ বিএম /এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ