33 C
আবহাওয়া
৬:১৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পশ্চিমবঙ্গে আরও বৃষ্টিপাতের শঙ্কা

পশ্চিমবঙ্গে আরও বৃষ্টিপাতের শঙ্কা

পশ্চিমবঙ্গে আরও বৃষ্টিপাতের শঙ্কা: ঘূর্ণিঝড়ের প্রভাব

বিএনএ,বিশ্ব: বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় দানা বেঁধেছে। এর জেরে পশ্চিমবঙ্গ ও সংলগ্ন ঝাড়খণ্ডে রয়েছে নিম্নচাপ। কলকাতাসহ উত্তরবঙ্গে আবারও বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে। আগামী তিন-চার দিন পশ্চিমবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

শনিবার (২৪ আগষ্ট) সকাল থেকে গোটা রাজ্যে আকাশ মেঘাচ্ছন্ন বিরাজ করছে।

কলকাতার আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, কলকাতার দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি বৃদ্ধি পাবে। বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে নিম্নচাপ। ধীরগতিতে তা পশ্চিমের দিকে এগোচ্ছে। পশ্চিমবঙ্গের ওপর দিয়ে ঝাড়খণ্ডের দিকে যাবে এই নিম্নচাপ।

আবহাওয়া দপ্তরের কর্মকর্তা সোমনাথ দত্ত জানিয়েছেন, ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনার বেশ কিছু অঞ্চল, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বাঁকুড়া এই জেলাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রোববার (২৫ আগষ্ট) সমুদ্র উত্তাল থাকবে। উত্তরবঙ্গে কেবল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গভীর সমুদ্রে মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। যেসব মৎস্যজীবী গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছেন তাদের ফিরে আসার অনুরোধ করা হচ্ছে।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ