37 C
আবহাওয়া
৭:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে বিএনসিসির নতুন সদস্য সংগ্রহ শুরু

কুবিতে বিএনসিসির নতুন সদস্য সংগ্রহ শুরু

কুবিতে বিএনসিসির নতুন সদস্য সংগ্রহ শুরু

বিএনএ, কুবি: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্লাটুনের নতুন ক্যাডেট সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। ২২ মে থেকে শুরু হয়ে ৩১ মে পর্যন্ত বিএনসিসির এই ভর্তি কার্যক্রম চলমান থাকবে।

বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি বুথ (বিবিএ ফ্যাকাল্টি সংলগ্ন) থেকে ক্যাডেট ভর্তি ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সকল বিভাগের শিক্ষার্থীরা এই ভর্তি ফরম সংগ্রহ করে পুরুষ ও মহিলা প্লাটুনে ক্যাডেট হিসেবে যোগদান করার সুযোগ পাবেন। ভর্তি ফরম সংগ্রহের পর শিক্ষার্থীদেরকে লিখিত ও মৌখিক পরীক্ষা অংশগ্রহণ করতে হবে। পূর্বে বিএনসিসির সাথে সম্পৃক্ত ও সাংস্কৃতিক অঙ্গণে বিশেষভাবে পারদর্শী শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

সার্বিক বিষয়ে কুবি বিএনসিসি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হায়দার মাহমুদ বলেন, প্রতি বছরের ন্যায় বাংলাদেশের দ্বিতীয় সারির সৈনিক তথা বিএনসিসির ক্যাডেট সংগ্রহ শুরু হয়েছে। দেশ ও জাতির দূর্যোগকালীন পরিস্থিতিতে দেশের সেবা করার জন্য প্রত্যেকটা ক্যাডেটকে শারীরিক ও মানসিকভাবে প্রশিক্ষণ প্রদান করা হয় এবং সময়ানুবর্তিতা ও নেতৃত্বদানের গুণাবলি অর্জন করার জন্য বিএনসিসির বিকল্প নেই। প্রতিকূল পরিবেশে কাজ করার মতো দক্ষ মানসিকতা তৈরি করতে প্রশিক্ষণ প্রদান করা হয়।

উল্লেখ্য, এখানে যোগদান করে ক্যাডেটরা বিনা খরচে বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণেরও সুযোগ লাভ করতে পারবে।

বিএনএনিউজ/হাবিবুর রহমান,বিএম

Loading


শিরোনাম বিএনএ