27 C
আবহাওয়া
১:৫৬ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » অভিনেতা জোভান-মাহির বিরুদ্ধে মামলা

অভিনেতা জোভান-মাহির বিরুদ্ধে মামলা

মাহি

বিনোদন ডেস্ক: নানা আলোচনা-সমালোচনার পরও থামছে না ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটক ‘রূপান্তর’ বিতর্ক। এর আগেও এই নাটকের পরিচালককে শাকিব খানকে ব্যঙ্গ করে তৌসিফ মাহবুবকে দিয়ে ‘শাকিব খান একটা খ্যাত, তার ছবি কেউ দেখে?’ এমন একটি ডায়লগে শাকিবিয়ানদের তোপের মুখে পড়েন। এরপর লাইভে এসে প্রকাশ্যে ক্ষমা চাইতে দেখা যায় তৌসিফ মাহবুবকে। ক্ষমা চান পরিচালকও।

সমালোচনার জেরে সেই নাটকটি ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নেওয়া হয়েছিল। এরপর ‘রূপান্তর’ নাটকটি সরিয়ে নেয়া হয়। পাশাপাশি এ নিয়ে নির্মাতা এবং অভিনেতা পৃথক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেলেও বয়কট দাবি থামছে না। এবার অভিনেতা ফারহান আহমেদ জোভানসহ নাটকটির সংশ্লিষ্ট ৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। এরমধ্যে রয়েছেন নাটকটির পরিচালক, প্রযোজক ও অন্যান্য শিল্পীরা।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন নোয়াখালী জেলা বারের সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী কাউসার উল জিহাদ। আদালতে মামলার আবেদনটির শুনানি হলেও বিচারক মো. জাকির হোসাইন কোনো আদেশ দেননি।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী মো. মনিরুজ্জামান বলেন, আদালত বলেছেন আইন কানুন পর্যালোচনার পর পরবর্তীতে আদেশ দেওয়া হবে।

এদিকে সোশ্যাল মিডিয়ায় নাটকটির অভিনেতা জোভানকে বয়কটের ডাক দেন নেটিজেনরা।

গত ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টায় ইউটিউবে প্রকাশ করা হয় ‘রূপান্তর’ নাটক। এতে হরমোনজনিত কারণে একজন মানুষের একা হওয়ার গল্প তুলে ধরা হয়েছে। রাফাত মজুমদার রিংকুর নির্মাণে নাটকটিতে জোভান ছাড়াও অভিনয় করেছেন সামিরা খান মাহি, সাবেরী আলম ও সমাপ্তি মাসুক। সমালোচনার মুখে গত ১৬ এপ্রিল ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয় নাটকটি। আবার অনেকেই বলছেন প্রচারণার কৌশল হতে পারে এই নাটকটি।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ