29 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নতুন রাষ্ট্রপতিকে চীনের প্রেসিডেন্টের অভিনন্দন

নতুন রাষ্ট্রপতিকে চীনের প্রেসিডেন্টের অভিনন্দন


বিএনএ, ঢাকা: বাংলাদেশের নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। সোমবার (২৪ এপ্রিল) ঢাকাস্থ চীন দূতাবাস এ তথ্য জানিয়েছে।

চীনা দূতাবাস থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বার্তায় প্রেসিডেন্ট শি জিনপিং তার নিজের এবং চীনের সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশের নতুন রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়েছেন।

বার্তায় বাংলাদেশের জনগণের শান্তি ও দেশের সমৃদ্ধি কামনা করে শি জিনপিং উল্লেখ করেন, বাংলাদেশ ও চীন ঐতিহ্যগতভাবে বন্ধু প্রতিবেশী। কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে উভয় দেশ একে অপরকে শ্রদ্ধা করেছে, সমতার ভিত্তিতে সম্পর্ক বজায় রেখেছে এবং উভয়কে সহযোগিতাকে করেছে। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ ওই সম্পর্ক সবার জন্য উদাহারণ।

বাংলাদেশ-চীন সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ওপর জোর দিয়ে চীনের প্রেসিডেন্ট জানিয়েছেন, দুই দেশের কৌশলগত সম্পর্ক এবং বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি কাজ করতে প্রস্তুত।

উল্লেখ্য, বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে সোমবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় শপথ নেন মো. সাহাবুদ্দিন। বঙ্গভবনের দরবার হলে তাকে শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এর আগে, চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচিত হন মো. সাহাবুদ্দিন। আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ