29 C
আবহাওয়া
৬:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মেসির গোলে রেকর্ড দশম শিরোপা উৎসব পিএসজির

মেসির গোলে রেকর্ড দশম শিরোপা উৎসব পিএসজির

মেসি

বিএনএ স্পোর্টস ডেস্ক: লিগ জিততে হলে ঘরের মাঠে ন্যূনতম ড্র করলেই হতো। লঁসের বিপক্ষে এমন সমীকরণ নিয়ে মাঠে নামে পিএসজি। গতরাতে সেই ড্র করেই চার ম্যাচ হাতে রেখে লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলল ফরাসি জায়ান্টরা। সেইসাথে গোল খরা কাটিয়ে দলকে এগিয়ে নিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করেই শিরোপা উৎসব করতে হয়েছে মাওরিসিও পচেত্তিনোর দলকে।

শনিবার রাতের ম্যাচে ইনজুরিতে পড়া লিওনেল মেসি থাকবেন কিনা সে ব্যাপারে সংবাদ সম্মেলনে কিছু বলেননি পিএসজি কোচ। তবে ফান্সের জনপ্রিয় দৈনিক লে প্যারিসিয়েন জানিয়েছিল আর্জেন্টাইন সুপারস্টারকে নিয়েই শিরোপা উৎসব করতে চায় প্যারিসের ক্লাবটি। সেটাই হয়েছে গতকাল রাতে।

অনেকদিন পর গোল পেয়েছেন মেসি। ৩৪ বছর বয়সী জাদুকরের গোলে এগিয়ে যাওয়ার পর ২০ মিনিটের মাথায় দল গোল হজম করলেও ৩৪ ম্যাচ শেষে লিগ ওয়ানের শিরোপা উচিয়ে ধরতে কোনো সমস্যা হয়নি মেসি-নেইমার-এমবাপেদের।

দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলতে হয়েছে সফরকারী দলকে। তারপরও কিলিয়ান এমবাপে অনেকগুলো সুযোগ নষ্ট করায় গোল পেতে দেরি হয় স্বাগতিকদের। ম্যাচের দুটি গোলই আসে দ্বিতীয়ার্ধে। তবে গত মৌসুমে লিলের কাছে শিরোপা হারানো পিএসজি আবার শিরোপা ঘরে তুলে ফ্রান্সের শীর্ষ লিগে পেশাদার যুগে সাঁত এতিয়েনের সবচেয়ে বেশি ১০ শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করছে গতকাল।

৫৭তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় লঁস। ডি-বক্সের ঠিক বাইরে নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন কেভিন ডানসো। ম্যাচের ৬৮তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন অনেক দিন গোল খরায় ভোগা মেসি। নেইমারের পাস থেকে ডি-বক্সের বাইরে বল পান এ ক্ষুদে জাদুকর। সে বলে তার চিরাচরিত বাঁ পায়ের ট্রেডমার্ক শটে বল জালে জড়ান আর্জেন্টাইন অধিনায়ক।

এর আগে ২৪তম মিনিটে এমবাপে ও তার ঠিক দুই মিনিট পর গোলের সহজ সুযোগ মিস করেন আশরাফ হাকিমি। প্রথম থেকেই বল দখল থেকে শুরু করে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখলেও গোছানো আক্রমণের অভাবে গোলের দেখা পাচ্ছিল না পিএসজি। গোল খাওয়ার ২০ মিনিট পর সমতা ফেরে লঁস। ফরাসি ফরোয়ার্ড কোঁহতাঁ জঁ দূর থেকে ফাঁকা জালে লক্ষ্যভেদ করেন।

লিগে এখনও বাকি আছে ৪ ম্যাচ । তবে ৩৪ ম্যাচে ২৪ জয় ও ৬ ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত হয়েছে পিএসজির। আর এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা মার্সেইর পয়েন্ট ৬২।

লিগ শিরোপাই এবারের মৌসুমে পিএসজি একমাত্র প্রাপ্তি । এর আগে চ্যাম্পিয়ন্স লিগ ও ফরাসি কাপের শেষ ষোলো থেকে বিদায় নিতে হয় পচেত্তিনোর দলকে। সেইসাথে ফরাসি সুপার কাপে লিলের বিপক্ষে হারের স্বাদ পেতে হয় পিএসজিকে।

প্যারিসে আসার পর তেমন ভালো সময় যাচ্ছে না মেসির। গতকালের গোল নিয়ে লিগ ওয়ানে ২২ ম্যাচে তার গোল সংখ্যা ৪ আর মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩০ ম্যাচে গোল ৯টি।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ