34 C
আবহাওয়া
১০:৩০ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বাখমুতে সুবিধা করতে পারছে না রাশিয়া

বাখমুতে সুবিধা করতে পারছে না রাশিয়া


বিএনএ, বিশ্বডেস্ক : ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বাখমুতে সুবিধা করতে পারছেনা রাশিয়ার সেনারা । প্রায় চার মাস ধরে রুশ বাহিনীর আক্রমণ প্রতিহত করে আসছেন ইউক্রেনের সেনারা। কিন্তু এখনো শহরটি পুরোপুরি নিয়ন্ত্রণে নিতে পারেননি তারা।

এ দিকে শিগগিরই ইউক্রেনের সেনারা পাল্টা আক্রমণে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। বৃহস্পতিবার(২৩ ডিসেম্বর) ইউক্রেনের শীর্ষ স্থলবাহিনীর কমান্ডার কর্নেল জেনারেল আলেকজান্দার সাইরাসকি এ কথা জানান। ।

টেলিগ্রামে দেওয়া এক বার্তায় সাইরাসকি বলেন, বাখমুতের দীর্ঘস্থায়ী ও রক্তক্ষয়ী লড়াইয়ে রাশিয়ার ভাড়াটে সেনা ভাগনার গ্রুপ এখন বাখমুত নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছে। তাদেরও ব্যাপক ক্ষতি হয়েছে। ধীরে ধীরে তাদেরও আক্রমণের তেজ কমে আসছে। খুব শিগগির আমরা এই সুযোগের সদ্ব্যবহার করব। এর আগে আমরা কিয়েভ, খারকিভ, বালাকলিয়া ও কুপিয়ানস্কেও তাই করেছি।

গত বছরের নভেম্বর মাসের পর থেকে যুদ্ধক্ষেত্রে বড় ধরনের অগ্রগতি পায়নি রাশিয়া। এর পর থেকে সেখানে নতুন করে সেনা পাঠিয়েছে মস্কো। সবশেষ বাখমুত ঘিরে ব্যাপক হামলা চালায় রুশ বাহিনী।

গত আগস্ট মাসের পর থেকে এ শহরের নিয়ন্ত্রণ পেতে মরিয়া রুশ বাহিনী একের পর এক হামলা চালিয়েও ইউক্রেন সেনাদের হটাতে ব্যর্থ হয়েছে। এ বছরের কোনো এক সময় পাল্টা আক্রমণের কথা বলে আসছেন ইউক্রেনের সেনারা। এ অবস্থায় পশ্চিমা মিত্রদের কাছ থেকে আরও ভারি অস্ত্র চেয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ