28 C
আবহাওয়া
৮:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘পোস্টার বয়’ সাকিবের জন্মদিন আজ

‘পোস্টার বয়’ সাকিবের জন্মদিন আজ

দেশের খেলা বাদ দিয়ে আইপিএলে খেলবেন সাকিব

স্পোর্টস ডেস্ক: ক্যারিয়ার জুড়ে নানা বিতর্কে জড়িয়েছেন। সমালোচনা হয়েছে। সেখান থেকে শক্তি নিয়ে মাঠে পারফর্ম করে জবাব দিয়েছেন সাকিব আল হাসান। ২০০৬ সালে জাতীয় দলের হয়ে ক্রিকেট শুরুর পর। জন্ম দিয়েছেন অনেক রেকর্ডের।

বুধবার, ২৪ মার্চ এই মহাতারকা ৩৪ বছরে পা দিলেন। ১৯৮৭ সালে আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন এই বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। মাগুরার ফায়সাল, ড্রেসিংরুমের ময়না আর বাংলাদেশের সাকিব। সাকিব আল হাসানের বাবার নাম মাশরুর রেজা। ছিলেন কৃষি ব্যাংকের কর্মকর্তা। তিনি নিজে ছিলেন ফুটবলের ভক্ত। খেলতেন জেলার বিভিন্ন লিগে। বাবার পছন্দের বিপরীতে ছেলে হলেন ক্রিকেটার। মাগুরা মাতিয়ে সাকিব বিকেএসপিতে এসে ভর্তি হন ৬ মাসের কোর্স করার জন্য। মাত্র ১৫ বছর বয়সে সুযোগ পান অনুর্ধ্ব-১৯ দলের হয়ে খেলার। এছাড়া জাতীয় লিগে খেলার জন্য তালিকাভূক্ত হন খুলনা বিভাগীয় দলে।

২০০৫ সালে অনূর্ধ্ব​-১৯ ত্রি-দেশীয় টুর্নামেন্টের ফাইনালে ৮৬ বলে সেঞ্চুরি করে ও ৩টি উইকেট নিয়ে দলকে জেতাতে সহায়তা করেন সাকিব। ২০০৬ সালের জিম্বাবুয়ে সফরে সাকিব প্রথমবারের মত বাংলাদেশ জাতীয় দলে খেলার সুযোগ পান। ওয়ানডে অভিষেকের পরের বছরই ভারতের বিপক্ষে চট্টগ্রামে টেস্টে অভিষেক হয় সাকিবের। ২০০৬ সালে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে প্রথম ম্যাচ খেলেন তিনি। সেখান থেকে  ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি– তিন ফরম্যাটেই বিশ্বসেরা ক্রিকেটার হন বাংলাদেশের পোস্টার বয়।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ