35 C
আবহাওয়া
১০:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » শার্শার কৃতি সন্তান রাসেলের ‘কার্ডিওলজি’ ডিগ্রী অর্জন

শার্শার কৃতি সন্তান রাসেলের ‘কার্ডিওলজি’ ডিগ্রী অর্জন

শার্শার কৃতি সন্তান রাসেলের 'কার্ডিওলজি' ডিগ্রী অর্জন

বিএনএ, যশোর: যশোরের শার্শার কৃতি সন্তান ডা. মো. মোস্তফা-আল রাসেল ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে হৃদরোগ চিকিৎসায় সর্বোচ্চ স্নাতকোত্তর ডিগ্রী এমডি (কার্ডিওলজি) অর্জন করেছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শাহাবাগ ঢাকার অধিনে জাতীয় হ্নদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল শের-এ বাংলা নগর থেকে কৃতিত্বের সাথে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রী অর্জন করেন। ইতিপৃর্বে ২০১১ সালে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান এন্ড সার্জনস (বিসিপিএস), মহাখালী ঢাকা থেকে ইন্টারনাল মেডিসিন বিষয়ে (এমসিপিএস) ডিগ্রী অর্জন করেন।

ডা. মো. মোস্তফা আল-রাসেল যশোরের শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের বেলতা গ্রামের মোস্তফা কামাল ও শাহিদা বেগম দম্পতির ছেলে। তিনি যশোর শিক্ষা বোর্ড থেকে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি পাস করার পর ঢাকা শহীদ শোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন। একই সাথে সেখানে ইন্টার্ণশীপ সম্পন্ন করেন।

পরবর্তীতে ২০১৪ সালে বিসিএস স্বাস্থ্য বিষয়ে বাংলাদেশ ক্যাডেট সার্ভিসে যোগদান করেন। অদ্যাবধি তিনি শহীদ শোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, জাতীয় বক্কব্যধি ইনস্টিটিউট, জাতীয় কিডনি ইনস্টিটিউট, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় সেবা প্রদান করেছেন। তার সহধর্মিণী ফরিদা পারভীন সহকারী চিকিৎসক ও শিশু বিশেষজ্ঞ।

ডা. রাসেল জানান, তার এই সাফল্যের জন্য পরম করুণাময় সৃষ্টিকর্তা, বাবা- মা, ভাই-বোন আত্নীয় স্বজন শিক্ষক- শিক্ষিকাসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে তিনি যশোরবাসীর কল্যাণে হৃদরোগ ও মেডিসিন চিকিৎসায় সেবা করতে চান। এজন্য তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

বিএনএনিউজ/ সোহাগ হোসেন/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ