31 C
আবহাওয়া
১:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জন্মপরিচয় নিয়ে প্রশ্ন শিক্ষকের; লাইভে আত্মহত্যার চেষ্টা শিক্ষার্থীর

জন্মপরিচয় নিয়ে প্রশ্ন শিক্ষকের; লাইভে আত্মহত্যার চেষ্টা শিক্ষার্থীর


বিএনএ ডেস্ক, ঢাকা: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী শামীম সিদ্দিকীর জন্ম পরিচয়ের বৈধতা নিয়ে প্রশ্ন তোলার অভিযোগ উঠেছে একই বিভাগের শিক্ষক ড. শেখ মেহেদি হাসানের বিরুদ্ধে। শামীম সিদ্দিকী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে ফেসবুক লাইভে আসেন ওই শিক্ষার্থী। বলেন, তার বাবা কি করেন, পদ কি, বয়স কত আর সবশেষে তার জন্মের পরিচয় নিয়েও প্রশ্ন তোলার অভিযোগ করেন ওই শিক্ষকের বিরুদ্ধে। এমনকি ছাত্র রাজনীতি করে এই বিভাগে কোন লাভ হবে না বলেও মন্তব্য করার অভিযোগ করেন মেহেদি হাসানের বিরুদ্ধে।

সাত মিনিট ৪২ সেকেন্ডের ওই লাইভে শিক্ষকের বিরুদ্ধে জন্মপরিচয় নিয়ে প্রশ্ন তোলার ঘটনা ব্যাখ্যা করে ১০ টি ঘুমের ওষুধ খান শামীম। বিষয়টি জানাজানি হলে সহপাঠীরা ত্রিশালের একটি হাসপাতালে ভর্তি করেন তাকে। অবস্থা জটিল হওয়ায় শামীমকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন চিকিৎসক।

ঘটনার খবর পেয়ে ত্রিশাল স্বাস্থ্য কমপ্লেক্সে যান বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ড. তপন কুমার সরকার, ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ইমদাদুল হুদাসহ আরও অনেকে। ইংরেজি বিভাগের প্রধান বলেন, আগে শিক্ষার্থীকে সুস্থ করে তুলি পরে এ বিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেয়া যাবে।

আত্মহত্যার চেষ্টা ও শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, শিক্ষার্থী সুস্থ হলে তার অভিযোগ বিস্তারিত শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে অভিযোগের বিষয়টি গণমাধ্যমে অস্বীকার করেছেন ড. শেখ মেহেদি হাসান। বিষয়টিকে তার বিরুদ্ধে চক্রান্ত বলে মন্তব্য করেন তিনি। তবে এর আগেও আইন বিভাগের শিক্ষার্থীদের নানাভাবে অপমান করার অভিযোগ রয়েছে মেহেদি হাসান বিরুদ্ধে।

এদিকে ঘটনাটি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার সন্ধ্যায় শেখ মেহেদী হাসানের পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন শামীমের সহপাঠীরা। বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা মোড় চত্ত্বর ও প্রশাসনিক ভবনের সামনে টায়ারে অগ্নিসংযোগের পাশাপাশি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

রাত ৮টার দিকে ক্যাম্পাস থেকে বেরিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ