Bnanews24.com
এক নজরে বিএনপি রাজনীতি সব খবর

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আইজিপির সহযোগিতার আশ্বাস

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আইজিপির সহযোগিতার আশ্বাস

বিএনএ,ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপির দলীয় কর্মসূচিতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। আইজিপির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠকের পর দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সাংবাদিকদের এসব কথা বলেন।

বুধবার ( ২৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টায় পুলিশ সদর দফতরে এ বৈঠক শুরু হয়ে শেষ হয় বিকাল ৫টায়।বিএনপির প্রতিনিধি দলের সদস্যরা হলেন, স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন কেন্দ্রীয় কমিটির সদস্য ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, সদস্য সচিব আবদুস সালাম, সুবর্ণজয়ন্তী উদযাপন প্রচার কমিটির সদস্য সচিব ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন মুক্তিযোদ্ধাদের সম্মাননা কমিটির সদস্য সচিব ও দলের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত কর্নেল জয়নুল আবেদীন।স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দলীয় কর্মসূচিতে সহযোগিতার জন্য বিএনপির পক্ষ থেকে আইজিপির কাছে গত সোমবার বিএনপির পক্ষ থেকে সময় চাওয়া হয়েছিল।

বৈঠক শেষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম সাংবাদিকদের বলেন,পুলিশ প্রধানের সঙ্গে বৈঠক করেছেন তারা।তিনি কিছু পরামর্শ দিয়েছেন এবং সহযোগিতার আশ্বাস দিয়েছেন।বিএনপির প্রতিনিধি দল আশ্বস্ত হয়েছে।

কর্মসূচি পালনে পুলিশপ্রধান কী ধরনের পরামর্শ দিয়েছেন- এমন প্রশ্নে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব বলেন, ‘যেহেতু করোনাকাল তাই স্বাস্থ্যবিধি মেনে সুশৃংখল কর্মসূচি পালনের পরামর্শ দিয়েছেন।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আইজিপির সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে।বিএনপি মাসব্যাপী যে কর্মসূচির প্রণয়ন করেছে, সেই কর্মসূচি সফল হওয়ার জন্য তিনি সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এ্যানী বলেন,আইজিপি জানিয়েছেন, জেলা-মহানগরে যেসব কর্মসূচি হবে, সেসব জায়গায় দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের বলে দেবেন আইজিপি।

এদিকে, বৈঠকের পর পুলিশের এআইজি সোহেল রানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আইজিপি প্রতিটি কর্মসূচি এবং অনুষ্ঠানস্থলের জন্য পৃথক পৃথকভাবে ঢাকায় ও ঢাকার বাইরে সংশ্লিষ্ট স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি নেয়ার পরামর্শ দেন।অনু‌মো‌দিত হ‌লে ক‌রোনা প‌রি‌স্থি‌তি বি‌বেচনায় ইনডোরে অনুষ্ঠান আয়োজন এবং চলমান করোনাভাইরাস মোকাবিলায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ জানান আই‌জিপি।

বিএনএনিউজ/আরকেসি