32 C
আবহাওয়া
১২:৩১ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চাঁন্দগাওয়ে শীর্ষ সন্ত্রাসী ‘ধামা জুয়েল’ গ্রেপ্তার

চাঁন্দগাওয়ে শীর্ষ সন্ত্রাসী ‘ধামা জুয়েল’ গ্রেপ্তার


বিএনএ, চট্টগ্রাম:চট্টগ্রামের চান্দগাঁও থানার অস্ত্র মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত এবং ০৮ মামলার পলাতক আসামি শীর্ষ সন্ত্রাসী মোঃ জুয়েল ওরফে ধামা জুয়েল’কে বাকলিয়া থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। মঙ্গলবার(২৩ জানুয়ারি) রাত সোয়া এগারটার দিকে কসাইপাড়ার চান্দগাঁও থানা  এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জুয়েল, জয়নাল আবেদীন জুনু ওরফে জুনু চেয়ারম্যান এর ছেলে। তার বাড়ি চান্দগাঁওয়ের কসাইপাড়া ।

র‌্যাব জানায়, চট্টগ্রামের চান্দগাঁও এলাকার শীর্ষ দুই সন্ত্রাসী মোঃ জুয়েল ওরফে ধামা জুয়েল ও হামকা রাজু নামে সে পরিচিত। কয়েক বছর পূর্বেও তারা চাপাতি হাতে এলাকায় মাংস বিক্রি করতেন। পরবর্তীতে চাপাতির বদলে হাতে পিস্তল তুলে নিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে। তখন থেকে তাদেরকে হামকা রাজু ও ধামা জুয়েল নামে ডাকা হতো।

গ্রেপ্তার জুয়েলের বিরুদ্ধে অস্ত্র, মাদক, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ৮ মামলা রয়েছে। কিশোর গ্যাং তৈরিতেও রয়েছে তার একচ্ছত্র নেতৃত্ব। বারাই পাড়া এলাকার আনোয়ার নামে এক গার্মেন্টস কর্মকর্তাকে কুপিয়ে হাতের কব্জি বিচ্ছিন্ন করেছিল ধামা জুয়েল ও তার সহযোগীরা। হক মার্কেটের সিকিউরিটি গার্ড আব্দুর সবুর, কিশোর জিয়াদ ও নুরুল আলম হত্যাকান্ডে জড়িত ছিল সে।

চাঁদার জন্য আমজাদ হোসেন নামে এক যুবকের দুই পায়ে ড্রিল মেশিনে ছিদ্র করে দিয়েছিল বলে অভিযোগ রয়েছে ধামা জুয়েল এর বিরুদ্ধে।

উল্লেখ্য, ভয়ংকর ‘হামকা গ্রুপ এর প্রধান হামকা রাজু’র ভাই ধামা জুয়েল ইতোপূর্বে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেপ্তার হয়েছিল। সম্প্রতি অস্ত্র মামলায় ১০ বছরের সাজা প্রদান করে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ধামা জুয়েলকে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ