30 C
আবহাওয়া
৫:৫০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২১, ২০২৪
Bnanews24.com
Home » ১৮ বছরে যবিপ্রবি

১৮ বছরে যবিপ্রবি


বিএনএ, যবিপ্রবি : ১৮ তে পদার্পণ করতে যাচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টি ইতোমধ্যে গবেষণা খাতে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। আগামী ২৫ জানুয়ারি জমকালো আয়োজনের মাধ্যমে পালিত হবে বিশ্ববিদ্যালয় দিবস।

উপাচার্য মহোদয়ের নির্দেশক্রমে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ২৫ জানুয়ারি দিবাগত রাত ১২:০১ মিনিটে আতশবাজি ও ফানুস উড়ানোর মাধ্যমে দিবসটি সূচনা করা হবে। এবং ২৫ জানুয়ারি সকালবেলা জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ শোভাযাত্রা,কেক কাটা, উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন স্যার কর্তৃক পিঠা উৎসবের উদ্বোধন ও স্টল সমূহ পরিদর্শন, “বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন, অর্জন ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা” শীর্ষক সেমিনার ও আলোচনা সভা এবং রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন জল তরঙ্গ,ব্যান্ড উনসত্তর ও ব্যান্ড প্রতিচ্ছবির মঞ্চ মাতানোর মাধ্যমে দিনটি উদযাপিত হবে।

পিঠা উৎসব সম্পর্কে ইংরেজি বিভাগের শিক্ষার্থী সেতু বিশ্বাস বলেন বাহারি নাম, দেশীয় সাজসজ্জা আর হরেক রকমের পিঠা পুলি নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হবে পিঠা উৎসব। পিঠা উৎসব অনুষ্ঠিত হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  নতুন পথ চলার দিনটিকে স্মরণ করে। যেহেতু দিনটি ২৫ জানুয়ারি। জানুয়ারি মানে শীত, শীতের সঙ্গে পিঠার মধুর সম্পর্ক সেই প্রাচীনকাল থেকেই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষক মহোদয়ের প্রচেষ্টায় এই উৎসব অনুষ্ঠিত হয়। পিঠা উৎসব শিক্ষার্থীদের নানান রকমের পিঠার সাথে পরিচিত করে এবং বাঙালির ঐতিহ্যকে ধারণ করে।

বিএনএ/আরাফাত/এইচ.এম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ