37 C
আবহাওয়া
৪:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ববিতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এডুকেশন রিসার্চ এন্ড ডেভলপমেন্ট ফোরাম অব বাংলাদেশের (ইআরডিএফবি) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়াম হলে দুপুর আড়াইটায় এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা জনাব সিরাজ উদ্দীন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এর উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর-এর উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ আলী, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ, বরিশাল-এর উপাচার্য অধ্যাপক ড. আবু হেলাল মো. আবদুল বাকী, ট্রাস্ট ইউনিভার্সিটি, বরিশাল-এর উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম প্রমুখ।

ইআরডিএফবির সাধারণ সম্পাদক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূইয়ার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা জনাব সিরাজ উদ্দীন আহমেদ বলেন, বর্তমানে বাংলাদেশ দেশি-বিদেশি নানা ষড়যন্ত্রের মুখে দাঁড়িয়ে, এই ষড়যন্ত্রকে রুখে দাড়াতে সবাইকে এগিয়ে আসতে হবে। দেশে স্বাধীনতা বিরোধীদের নৈরাজ্য, সন্ত্রাস, জঙ্গিবাদকে নির্মূল করতে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। যারা বঙ্গবন্ধুকে মানে না, তারা বাংলাদেশে রাজনীতি করার অধিকার রাখে না। মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

ইআরডিএফবির সাধারণ সম্পাদক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া তার বক্তব্যে বলেন, আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ চাই। আগামী প্রজন্মের জন্য একটি নিরাপদ দেশ চাই। এজন্য আমাদের সকল অপরাজনীতি প্রতিহত করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বাস করতে হবে। তার পাশে দাড়িয়ে তার হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইআরডিএফবির যুগ্ম-সাধারণ সম্পাদক পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম তাওহিদুল ইসলাম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও আন্তঃবিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. আব্দুল কাইয়ুম এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দিন গোলাপ।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি বিরোধী এ আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএ/রবিউল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ