Bnanews24.com
Home » আবদুল হক চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি হলেন ড. অনুপম সেন
সংগঠন সংবাদ সব খবর

আবদুল হক চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি হলেন ড. অনুপম সেন

চট্টগ্রামের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন

আবদুল হক চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন একুশে পদক প্রাপ্ত শিক্ষাবিদ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। নবনির্বাচিত সভাপতি ড. অনুপম সেন কে ফুলেল শুভেচছা জানান আবদুল হক চৌধুরী স্মৃতি পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ বেলায়েত হোসেন, আবদুল হক চৌধুরীর পুত্র ড. মনজুর উল আমিন চৌধুরী, উপাধ্যক্ষ মনসুর উল আমিন চৌধুরী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার নাসরিন আক্তার।

এদিকে বাংলাদেশ নিউজ এজেন্সি( বিএনএ) ও বিএনএনিউজ২৪ সম্পাদক মিজানুর রহমান মজুমদার ও প্রকাশক জাকির হোসেন এক বিবৃতিতে আবদুল হক চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি নির্বাচিত হওয়ায় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনকে অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে তারা বলেন, ভাল মানুষের গুণ ও কর্ম নিয়ে গবেষণা, প্রজন্ম থেকে প্রজন্মের নিকট তুলে ধরতে ব্যক্তিত্ব গবেষণা কেন্দ্র গড়ে তোলা প্রয়োজন।

প্রসঙ্গত,চট্টলবিদ নামে পরিচিত মরহুম আবদুল হক চৌধুরী আব্দুল করিম সাহিত্যবিশারদের অনুসারি ছিলেন।তিনি চট্টগ্রাম,সিলেট এবং আরাকানের ইতিহাস সম্পর্কে গবেষণা করে খ্যাতি অর্জন করেন। ইতিহাসবিদ হিসেবে তার কাজের স্বীকৃতিস্বরূপ তাকে একুশে পদক দেয়া হয়।তিনি চট্টগ্রাম অঞ্চলের ইতিহাস চর্চায় অভূতপুর্ব অবদান রাখেন।

বিএনএনিউজ,জিএন