Bnanews24.com
Home » এবার  মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা দায়ের
আদালত কভার সব খবর সারাদেশ

এবার  মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা দায়ের

এবার মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা দায়ের

বিএনএ রাজবাড়ী: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়ায় এবার গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা দোয়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাজবাড়ী ১নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলার বাদি মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার।

সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী মেহেদী হাসান। তিনি বলেন, শশী আক্তার বাদী হয়ে মেয়র জাহাঙ্গীর আলমকে অভিযুক্ত করে রাজবাড়ীর আদালতে মামলার আবেদন করেছেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হোসেন বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। পাশাপাশি মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারক।

গত ২২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে মেয়রের একটি আপত্তিকর রেকর্ডিং ছড়িয়ে পড়লে শুরু হয় তীব্র আন্দোলন। এ ঘটনায়  মেয়রকে দল থেকে বহিষ্কারের দাবি তোলে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ।

প্রথমে তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শোকজ ও পরে গত শুক্রবার (১৯ নভেম্বর) দলীয় কার্যনির্বাহী সভায় আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনএনিউজ/আরকেসি