31 C
আবহাওয়া
৯:০৪ অপরাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সাউথ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার

সাউথ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার

সাউথ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। শনিবার( ২৩ অক্টোবর) আবু ধাবির শেখ জায়েদ স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে ।

টস হারা সাউথ আফ্রিকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়ে ৯ উইকেট নিয়ে ১১৮ রানে আটকে দেয় অস্ট্রেলিয়া । সহজ লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমতো ঘাম জড়িয়ে ৫ উইকেট হারিয়ে ২ বল বাকী থাকতে জয় পায় অজিরা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৪ রানের মাথায় শূন্য রানে ফিরে অ্যারন ফিঞ্চ । অ্যানরিচ নটর্যের বলে থার্ড ম্যানে রাবাদার তালুবন্দি হন অজি অধিনায়ক।বেশিক্ষণ টিকে থাকতে পারেনি ডেভিড ওয়ার্নারও । রাবাদার বলে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরেন এই বাঁহাতি ব্যাটার।দলীয় ৩৮ রানের সময় ১১ রান করে মাহরেজের বলে ফিরেন মিশৈল মার্শ।

এরপর দলের হাল ধরেন দুই অভিঞ্জ ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল ও স্টিভেন স্মিথ। দলীয় ৮০ রানের সময় নটর্যের বলে স্মিথ ফিরলে ভাঙ্গে চতুর্থ উইকেটের ৪২ রানের জুটি ।৩৪ বলে ৩ চারে ৩৫ রানের ইনিংস খেলেন এই মিডলঅর্ডার।স্মিথের বিদায়ের পরের ওভারে শামসির বলে বোল্ড হয়ে যায় ম্যাক্সওয়েলও। ২১ বলে ১ চারে ১৮ রান আসে তার ব্যাট থেকে।

এরপর ক্রিজে নামে মার্কাস স্টোয়েনিস ও ম্যাথু ওয়েড়। শেষ ২৪ বলে জয়ের জন্য তখনও ৩৬ রানের দরকার ছিল অজিদের। অলরাউন্ডার স্টোয়েনিস ও উইকেটকিপার ম্যাথু ওয়েড় তাদের ব্যাটিং নৈপূণ্যে ২ বল বাকী থাকতে লক্ষ্যে পৌঁছে যায় । স্টোয়েনিস অপরাজিত থাকেন ১৬ বলে ৩ চারে ২৪ রানে।১০ বলে ২ চারে ১৫ রান করে অপরাজিত থাকেন ম্যাথু ওয়েড়।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ফিঞ্চ বাহিনীর বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে সাউথ আফ্রিকা।৪০ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন এইডেন মারক্রাম। অজিদের হয়ে জোড়া উইকেট শিকার করে স্টার্ক,জাম্পা ও হ্যাজেলউড।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ