24 C
আবহাওয়া
৬:৩৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্যান্সারে আক্রান্ত রাবি অধ্যাপকের মৃত্যু

ক্যান্সারে আক্রান্ত রাবি অধ্যাপকের মৃত্যু

ক্যান্সারে আক্রান্ত রাবি অধ্যাপকের মৃত্যু

বিএনএ, রাবি: দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. রবিউল করিম মৃত্যুবরণ করেছেন। ২০১৯ সালে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগসূত্রে জানা যায়,  বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর)সকাল সাড়ে ৯টায় ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন — ৫১বছর বয়সী রাবির এই শিক্ষক।

ড. রবিউল করিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সমাজকর্ম বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. শেখ কবির উদ্দিন হায়দার।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপকের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, রাবিতে সমাজকর্ম বিষয়ে, শিক্ষা ও গবেষণায় ড. রবিউল করিমের নিষ্ঠার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে উপাচার্য মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন। সেই সাথে, তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রসঙ্গত, ড. করিম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ থেকে ১৯৯১ সনে স্নাতক এবং ১৯৯২ সনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। উভয় পরীক্ষায় তিনি প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে তাঁর শিক্ষকতা শুরু হয়। পরবর্তীতে, ১৯৯৮ সালে নিজ বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

বিএনএ/সাকিব

Loading


শিরোনাম বিএনএ