27 C
আবহাওয়া
৮:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বাতিলের তালিকায় ২১০টি নামসর্বস্ব পত্রিকা: তথ্যমন্ত্রী

বাতিলের তালিকায় ২১০টি নামসর্বস্ব পত্রিকা: তথ্যমন্ত্রী

বাতিলের তালিকায় ২শ’ ১০টি নামসর্বস্ব পত্রিকা : তথ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: নামসর্বস্ব ২১০টি পত্রিকা বাতিলের জন্য তালিকা করা  হয়েছে বলে জানিয়েছেন  তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। এসব পত্রিকা কোথা থেকে ছাপে কেউ জানে না বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বরেন্দ্র অঞ্চলের উন্নয়ন ভাবনা নিয়ে দ্বি-বার্ষিক সাধারণ সভায় অংশ নিয়ে তথ্যমন্ত্রী আরও বলেন, ২১০টি পত্রিকা, যেগুলো আসলে ছাপা হয় না। মাঝে মধ্যে  চোরাগুপ্তা ছাপে। বর্তমান সরকারের আমলে গণমাধ্যমের ব্যাপক প্রসার লাভ করেছে। তবে কেউ কেউ এর অপব্যবহার করছে। এটাই বাস্তবতা। কেউ গণমাধ্যমকে নিজের স্বার্থে ব্যবহার করছে। কেউ ব্যবসায়িক স্বার্থে ব্যবহার করছে। আবার অনেকে আছে, নিজেই মালিক, সম্পাদক, রিপোর্টার। ফলে এগুলো থাকার কোন দরকার নেই। এদের জন্য মূলধারার গণমাধ্যম ক্ষতির সম্মুখিন হচ্ছে বলে জানান তিনি।

এছাড়া, গণমাধ্যম কর্মীদের বীমার আওতায় আনাসহ করোনাকালীন ছাঁটাই করা কর্মীদের ফিরিয়ে নেয়ার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান হাছান মাহমুদ।

সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ অনেকে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর দেশে প্রায় ৪শটি পত্রিকা অনিয়মিত প্রকাশ হচ্ছে-জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেছিলেন, এগুলো ভূতুড়ে পত্রিকা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ