36 C
আবহাওয়া
৯:৩৮ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নোয়াখালীতে কর্মব্যস্ত সময় কাটালেন ওবায়দুল কাদের

নোয়াখালীতে কর্মব্যস্ত সময় কাটালেন ওবায়দুল কাদের


বিএনএ ডেস্ক: নোয়াখালীতে আওয়ামী লীগ আয়োজিত শান্তি, উন্নয়ন ও সুধী সমাবেশে কর্মব্যস্ত সময় কাটালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের।  রোববার (২৩ জুলাই) বিকেলে  ফেনী হয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন তিনি।

এ  দুইদিনের সফরে মন্ত্রীর সঙ্গে ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি  ও ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদারসহ ফেনীর জনপ্রতিনিধিরা ।  দাগনভূঞাতে হাজার হাজার লোক ওবায়দুল কাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান।

পরবর্তীতে বসুরহাটে শান্তি সমাবেশ শেষে তিনি মা-বাবার কবর জেয়ারত করেন। এরপর ফেনী গার্লস ক্যাডেট কলেজ মাঠ থেকে  হেলিকপ্টারে করে ফেনী ত্যাগ করেন।

 

এদিকে ওবায়দুল কাদেরের আগমনকে ঘিরে নোয়াখালী বর্ণিল সাজে সাজানো হয়েছে। রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন, পতাকা আর তোরণ দিয়ে সাজানো হয়েছে কোম্পানীগঞ্জ, কবিরহাটসহ জেলা শহর। শহরের সৌন্দর্য বাড়াতে জেলা শহরের সড়কের পাশের প্রতিটি প্রতিষ্ঠানকে নতুন সাজে সাজানো হয়েছে।

রোববার (২৩ জুলাই) সকালে নোয়াখালীর বসুরহাটে শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি উপস্থিত ছিলেন। কোম্পানিগঞ্জ উপজেলা, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এ সমাবেশের আয়োজন করে।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে ভোট দিতে অধীর আগ্রহে বসে আছে। অথচ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আওয়ামী লীগকে ১০ আসন দিতে চান। খাই খাই পার্টি বিএনপি এখন ক্ষমতার জন্য অস্থির হয়ে গেছে।

বিএনপি বিদেশিদের কাছে নালিশ করে নির্বাচন বানচাল করতে চায়‒ এমন অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে নির্বাচনের নিয়মে। কারও ফরমায়েশে বাংলাদেশে নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক মরে গেছে, ওটাকে আর জীবিত করে লাভ নেই।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মীর্জা কাদেরের সভাপতিত্বে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারি, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম এবং কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহাবুদ্দিন বক্তব্য রাখেন।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বসুরহাটে আধুনিকায়নকৃত বাসস্ট্যান্ড ও সোলার বাতি স্থাপন প্রকল্পের উদ্বোধন করেন।

এদিকে শনিবার (২২ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালীর কবিরহাট সরকারি কলেজ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি, উন্নয়ন ও সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিএনপি আন্দোলনে হেরে গেছে। যে দল আন্দোলনে হারে, সেই দল নির্বাচনেও হারে। যারা আন্দোলনে হারবে, তারা নির্বাচনেও হারবে।

ওবায়দুল কাদের যুক্তরাষ্ট্রের ভিসা নীতির সমালোচনা করে বলেন, ‘নিষেধাজ্ঞা দেবে, দাও। ভিসা নীতি দেবে, দাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাল–ভাত দিয়ে দেশের মানুষকে খাওয়াবে, আমাদের দেশকে বাঁচাবে।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী আংশিক) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল হক।

এরপর ওবায়দুল কাদের নোয়াখালী পুলিশ লাইনে বঙ্গবন্ধুর মুরাল উদ্বোধন করেন এবং মাইজদীতে সুধী সমাবেশ শেষ করে রাতে ফেনী সার্কিট হাউজে অবস্থান করেন।

বিএনএনিউজ/ওজি,বিএম

Loading


শিরোনাম বিএনএ