33 C
আবহাওয়া
৯:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় একদিনে আক্রান্ত ৪৫১, প্রাণহানি ৬

চট্টগ্রামে করোনায় একদিনে আক্রান্ত ৪৫১, প্রাণহানি ৬

চট্টগ্রামে করোনা শনাক্ত একজন(৩০ আগস্ট)

বিএনএচট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ( বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছে ৪৫১ জন। আক্রান্তদের মধ্যে নগরে ২৩৭ জন এবং উপজেলায় ২১৪ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ২৬১ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে নগরে ৬ জন মৃত্যুবরণ করেছে। শুক্রবার ( ২৩ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে,  বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৮০টি নমুনা পরীক্ষায় ১৯৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষায় ৮৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষায় ২৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২৫টি নমুনা পরীক্ষায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষায় ২৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৭টি নমুনা পরীক্ষায় ৫৫ জন ও এন্টিজেনে ১৬৫টি নমুনা পরীক্ষায় ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), কক্সবাজার মেডিকেল কলেজ, এপিক হেলথ কেয়ার, মেডিকেল সেন্টার হাসপাতাল ও ইমপেরিয়াল হাসপাতালে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় ২১৪ জনের মধ্যে লোহাগাড়ায় ৭ জন, সাতকানিয়ায় ১১ জন, বাঁশখালী ৬ জন, আনোয়ারায় ০ জন, চন্দনাইশ ৩০ জন, পটিয়া ৬ জন, বোয়ালখালী ১০ জন, রাঙ্গুনিয়া ৩, রাউজান ১১ জন, ফটিকছড়ি ৬৩ জন, হাটহাজারী ২৯ জন, সীতাকুণ্ড ১০ জন, মিরশ্বরাই ১৪ জন ও সন্দ্বীপ ১৪ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৫১ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ২৬১ জন। যাদের মধ্যে নগরে ৫৬ হাজার ১৮২ জন এবং উপজেলায় ১৮ হাজার ৭৯ জন। একই সময় করোনায় ৬ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৮৬৮ জন। যাদের মধ্যে নগরে ৫৩৬ জন এবং উপজেলায় ৩৩২ জন।

বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ