26 C
আবহাওয়া
১১:০৩ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘রাইড ফর মাইনাস সিওটু’ র‍্যালীতে চবির সাইক্লিস্টস

‘রাইড ফর মাইনাস সিওটু’ র‍্যালীতে চবির সাইক্লিস্টস


বিএনএ, চবি: কার্বন ডাই-অক্সাইডের নিঃসরণ ও এর ক্ষতিকর প্রভাব কমাতে এবং টেকসই যানবাহন হিসাবে সাইকেল কে বেছে নিতে ভিবিডি, চট্টগ্রাম ডিস্ট্রিক্ট এবং আমেরিকান স্পেসেস  আয়োজিত ইভেন্ট ‘রাইড ফর মাইনাস সিওটু’তে অংশগ্রহণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টস।

শুক্রবার (২৩ জুন) সকাল ৯ টায় সিআরবি থেকে রাইডটি শুরু হয়ে কাজীর দেউরি টাইগারপাস হয়ে আবার সি আর বি’তে শেষ হয়। সচেতনামূলক এ রাইডে নাস্তা বিতরণের পর বিভিন্ন সাইক্লিং কমিউনিটির সাথে মতবিনিময় করেন সদস্যরা। পরে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন চবি সাইক্লিস্টস এর সভাপতি মো. রাইসুল ইসলাম, গভর্নিং বোর্ডের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল রাকিব, সাধারণ সম্পাদক উম্মুল আখয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন তুষার।

সভাপতি মো. রাইসুল ইসলাম বলেন, ‘চবি সাইক্লিস্টস প্রথম থেকে টেকসই পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছে। ভিবিডির পরিবেশ সচেতনতা মুলক যেকোন কার্যক্রমে পাশে থাকবে চবি সাইক্লিষ্টস’।

এছাড়া র‍্যালীতে আরও উপস্থিত ছিলেন সাইক্লিস্টের গভর্নিং বোর্ডের সাংগঠনিক সম্পাদক শান্ত চন্দ্র রায়, প্রচার সম্পাদক মসিউর রহমান সাইমন এবং দপ্তর সম্পাদক ইয়াকীন ইহসানসহ প্রায় চবির অর্ধশত সাইক্লিস্টস। গ্রুপ ছবি তোলার মধ্যে দিয়ে এ দিনের কার্যক্রম শেষ হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টস ২০১৭ সাল থেকে টেকসই পরিবেশ নিয়ে কার্যক্রম চালিয়ে আসছে। তারা সপ্তাহে প্রতি শুক্রবার বাইক ফ্রাইডে এবং নতুন দের জন্য প্রতি মাসে ‘বিগিনার’স লেসন’ এর আয়োজন করে থাকে। বিভিন্ন দিবসে প্রতিপাদ্য বিষয় নিয়ে রাইডের আয়োজন করে সংগঠনটি।

বিএনএ/ সুমন বাইজিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ