30.3 C
আবহাওয়া
৭:০৯ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৩৬, মৃত্যু ৩

চট্টগ্রামে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৩৬, মৃত্যু ৩

করোনার বিশ্ব পরিস্থিতি, দৈনিক মৃত্যু ৫ হাজারের নিচে

বিএনএচট্টগ্রাম :  চট্টগ্রামে বাড়ছে করোনা। বাড়ছে মৃত্যুর মিছিল। কমছে না আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ( সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে  ১ হাজার ৭১টি নমুনা পরীক্ষায় করোনা রোগে আক্রান্ত হয়েছে ২৩৬ জন। আক্রান্তদের মধ্যে নগরে ১৪৫ জন এবং উপজেলায় ৯১ জন। এনিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৬৩৩ জন। একই সময় করোনা রোগে আক্রান্ত হয়ে নগরে ১ জন ও জেলায় ২ জন মৃত্যবরণ করেছে। বুধবার (২৩ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬৩টি নমুনা পরীক্ষায় ৬৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৯১টি নমুনা পরীক্ষায় ৭৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষায় ১৫ জন, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষায় ৩২ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২৭টি নমুনা পরীক্ষায় ৮ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষায় ২৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭২টি নমুনা পরীক্ষায় ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষায় ৬ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে।

এদিন মেডিকেল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা হয় নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাসেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৩৬ জন বেড়ে করোনা রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ৬৩৩ জন। যাদের মধ্যে নগরে ৪৪ হাজার ৫০৪ জন এবং উপজেলায়  ১২ হাজার ১২৯ জন। একই সময় কোভিড-১৯ রোগে ৩ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৬৬৫জন। যাদের মধ্যে নগরে ৪৬৪ জন এবং উপজেলায় ২০১ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ