27 C
আবহাওয়া
৬:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : চবির হলুদ দলের বিবৃতি

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : চবির হলুদ দলের বিবৃতি


বিএনএ, চবিঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে “কবরস্থানে পাঠানোর” হুমকির প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ, (হলুদ দল) এর পক্ষে ৪৫ জন প্রফেসর প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন। মঙ্গলবার (২৩ মে) গণমাধ্যমে দেওয়া বিবৃতিতে প্রধানমন্ত্রীকে হত্যার এই বর্বরচিত হুমকির তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রীকে হত্যার যে হুমকি দিয়েছেন তা এক ধরনের মধ্যযুগীয় বর্বরতা ও সন্ত্রাসবাদ। হলুদ দলের পক্ষে ৪৫ জন প্রফেসর প্রধানমন্ত্রীকে হত্যার এই বর্বরচিত হুমকির তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করছেন।

লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীন ও গণতান্ত্রিক বাংলাদেশে প্রকাশ্যে কোন ব্যক্তি বা রাজনৈতিক নেতাকে হত্যার হুমকি একটি সন্ত্রাসী কর্মকাণ্ড যা সামাজিকভাবে অগ্রহণযোগ্য। রাজনৈতিকভাবে বিপজ্জনক এবং আইনত দণ্ডনীয় অপরাধ। গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা শুধু একজন ব্যক্তি নন, তিনি একটি স্বাধীন সার্বোভৌম দেশের প্রধানমন্ত্রী, অর্থনৈতিক উন্নয়নের রূপকার এবং আত্মর্যাদাশীল বাংলাদেশের বিশ্ব স্বীকৃত রাষ্ট্রনায়ক। প্রকাশ্যে রাজনৈতিক সমাবেশে তাকে হত্যার হুমকি মানে গণতন্ত্রকে হত্যার হুমকি, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার হুমকি, বাংলাদেশের শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক মুক্তির আন্দোলনকে থামিয়ে দিয়ে সন্ত্রাসের অভয়ারণ্য সৃষ্টির হুমকি।

বিবৃতি দেওয়া প্রফেসররা হলেন, প্রফেসর ড. আবদুল্লাহ মামুন, ম্যানেজমেন্ট বিভাগ, প্রফেসর ড. মাহবুবুল হক, ডিন, কলা ও মানববিদ্যা অনুষদ, প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, ডিন, আইন অনুষদ; প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন, নৃবিজ্ঞান বিভাগ; প্রফেসর ড. আবুল মনছুর, মাইক্রোবায়োলজি বিভাগ; প্রফেসর মোঃ রুহুল আমিন, লোকপ্রশাসন বিভাগ; প্রফেসর ড. আনোয়ার সাঈদ, বাংলা বিভাগ; প্রফেসর ড. হেলাল উদ্দিন, ফলিত রসায়ন ও ক্যামিকৌশল বিভাগ; প্রফেসর ড. সজীব কুমার ঘোষ, মার্কেটিং বিভাগ; প্রফেসর ড. জামাল উদ্দিন, ফাইনান্স বিভাগ; প্রফেসর ড. মো: আফতাব উদ্দিন, হিউম্যান রিসো‍র্স ম্যানেজমেন্ট বিভাগ; প্রফেসর এস এম মনিরুল হাসান, সমাজতত্ত্ব বিভাগ; প্রফেসর ড. দানেশ মিয়া, ইন্সটিটিউট অব ফরেস্ট্রি ও এনভায়রনমেন্টাল সায়েন্স; প্রফেসর ড. নাজনীন নাহার ইসলাম, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ; প্রফেসর ড. আদনান মান্নান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ; প্রফেসর ড. অলক পাল, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগ; প্রফেসর ড. ফরিদুল আলম, আন্ত‍র্জাতিক সম্প‍র্ক বিভাগ; প্রফেসর ড. বশির আহমেদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ; প্রফেসর নির্মল কুমার সাহা, আইন বিভাগ; প্রফেসর ড. রকিবা নবী, আইন বিভাগ; প্রফেসর ড. জ্ঞান রত্ন, পালি বিভাগ; প্রফেসর ড. এনায়েত হোসেন, দর্শন বিভাগ; প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, পদার্থবিদ্যা বিভাগ; প্রফেসর ড. এ এইচ এম সেলিমুল্লাহ, অর্থনীতি বিভাগ; প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

এ ছাড়া প্রফেসর ড. দেবাশীষ পালিত, রসায়ন বিভাগ; প্রফেসর ড. উদিতি দাস, ইন্সটিটিউট অব ইডোকেশন এন্ড রিসার্চ; প্রফেসর ড. মহীউদ্দিন, ইন্সটিটিউট অব ইডোকেশন এন্ড রিসার্চ; প্রফেসর ড. বিধান চন্দ্র মজুমদার, একাউন্টিং বিভাগ; প্রফেসর ড. এস এম রফিকুল আলম, আরবি বিভাগ; প্রফেসর ড. মোহাম্মাদ সহিদ উল্যাহ, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ; প্রফেসর ড. ইন্দ্রজিৎ কুন্ডু, সমাজতত্ত্ব বিভাগ; প্রফেসর ড. অনুপম দাস গুপ্ত, ফাইন্যান্স বিভাগ; প্রফেসর ড. ফারাহ জাহান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ; প্রফেসর ড. দ্বৈপায়ন সিকদার, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ; প্রফেসর ড. এ কে এম রেজাউর রহমান, পদার্থবিদ্যা বিভাগ; প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র; প্রফেসর ড. সাইদুল ইসলাম সোহেল, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ; প্রফেসর ড. মোহাম্মদ জালাল আহাম্মদ, গণিত বিভাগ; প্রফেসর ড. শারমিন সুলতানা, মাইক্রোবায়োলজি বিভাগ; প্রফেসর ড. সুপ্তিকনা মজুমদার, সংস্কৃত বিভাগ; প্রফেসর ড. ফয়সাল ইসলাম চৌধুরী, রসায়ন বিভাগ; প্রফেসর ড. মোস্তফা আলী, ফাইন্যান্স বিভাগ; প্রফেসর মোহাম্মদ ফয়সাল, আন্ত‍র্জাতিক সম্প‍র্ক বিভাগ এবং প্রফেসর ড. ফারাহ জাহান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

বিএনএ/সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ