33 C
আবহাওয়া
৭:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু

৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু

হজযাত্রী

বিএনএ, ঢাকা: চলতি মৌসুমের হজ ফ্লাইট ৩১ মে উদ্বোধন হলেও নিয়মিত ফ্লাইট শুরু হচ্ছে আরও দেরিতে। তাই অপেক্ষা করতে হবে হজ যাত্রীদের। সোমবার (২৩ মে) ৫ জুন থেকে নিয়মিত হজ ফ্লাইট শুরু হতে পারে বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়।

হজ ফ্লাইট আগামী ৩১ মের পরিবর্তে ৫ জুন থেকে চালুর অনুরোধ করে বাংলাদেশকে চিঠি দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। ধর্ম মন্ত্রণালয় জানায়, এর আগে আন্তঃমন্ত্রণালয় সিদ্ধান্ত অনুসারে ৩১ মে হজ ফ্লাইট চালুর কথা ছিল। তবে আগামী ৫ জুন থেকে হজ ফ্লাইট চালু করতে সোমবার বিকেলে সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশকে চিঠি দেয়। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামীকাল মঙ্গলবার।

এ বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক গণমাধ্যমে জানান, আজকে (সোমবার) সৌদি সরকারের কর্মকর্তারা আমাদের এখানে এসেছিলেন। আমাদের একটি মিটিং হয়েছে। আমরাও একটি মিটিং করব, এরপর আমরা সিদ্ধান্ত নেব।

তিনি জানান, ৫ জুন থেকে ফ্লাইট হবেই। আমাদের একটি বিষয় ঠিক করা আছে যে, ৩১ মে প্রথম ফ্লাইট করব; আর ৫ জুন থেকে বাকি ফ্লাইটগুলো শুরু করব।
উল্লেখ্য, প্রায় দুই বছর পর এবার বাংলাদেশ থেকে সৌদি আরবে হজ পালনের সুযোগ পাচ্ছেন মুসল্লিরা। এবার হজ মৌসুমে সৌদি আরবে হজযাত্রীদের নিয়ে হাজির হওয়া প্রথম ফ্লাইট হতে চায় বাংলাদেশ।
বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ