35 C
আবহাওয়া
১১:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নারায়নগঞ্জের সেই ভবন সিলগালা

নারায়নগঞ্জের সেই ভবন সিলগালা

নারায়নগঞ্জের সেই ভবন সিলগালা

বিএনএ নারায়নগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা জামাই বাজার এলাকায় গ্যাস বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ  ৩ তলা ভবনটি সিলগালা করে দেয়া হয়েছে।

এরআগে শুক্রবার(২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। সে সময় ভবনটি সিলগালা করার নির্দেশ দেন তিনি।পাশাপাশি দুপুর ২টার মধ্যেই ভবনে বসবাসকারীদের মালামাল সরিয়ে নিতে বলেন জেলা প্রশাসক।সে সময় তার সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা।

পরিদর্শন শেষে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে একজনের অবস্থা খুবই গুরুতর। জেলা প্রশাসনের পক্ষ থেকে হতাহতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করা হবে।

এদিকে, বিস্ফোরণের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তারকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।কমিটির সদস্য হিসেবে রয়েছেন- নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘরে গ্যাস লিকেজ হয়ে জমা ছিল, যা আগুনের স্পার্ক থেকে এ বিস্ফোরণ ঘটেছে। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ৬ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন এবং ৫ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার ভোরে মো. আল আমিনের মালিকানাধীন ভবনের তৃতীয় তলায় এ বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় দুটি পরিবারের শিশুসহ ১১ জন সদস্য আহত হয়েছেন।

আহতদের মধ্যে ৬ জন ভিক্টোরিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা নেন। বাকি ৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করানো হয়েছে।

আহতরা হলেন- হাবিবুর রহমান (৫০), লিমন (২০), সাথী (২০), মীম (২০), মাহিরা (৩ মাস), আলেয়া (৫০), সোনাহার (৪০), শান্তি (৩২), সামিউল (২০), মনোয়ারা (২২) ও আরেকজনের নাম পাওয়া যায়নি। লিমন, সাথী, মীম, মাহিরা (৩ মাস) ও আলেয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করানো হয়েছে।

বিএনএনিউজ/ বুলবুল,আরকেসি

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ