34 C
আবহাওয়া
১১:৪৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বগুড়ার বিচারক রুবাইয়া প্রত্যাহার; হারালেন বিচারিক ক্ষমতা

বগুড়ার বিচারক রুবাইয়া প্রত্যাহার; হারালেন বিচারিক ক্ষমতা

বগুড়ার বিচারক রুবাইয়া প্রত্যাহার; হারালেন বিচারিক ক্ষমতা

বিএনএ: স্কুলপড়ুয়া মেয়ের দুই সহপাঠীর মাকে প্রকাশ্যে মাফ চাইতে বাধ্য করার অভিযোগ বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুবাইয়া ইয়াসমিনের বিচারিক ক্ষমতা কেড়ে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) তাকে প্রত্যাহার করে মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। আইন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

ওই বিচারকের মেয়ে বগুড়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে পড়ে। সহপাঠীদের অভিযোগ, শিক্ষকদের নির্দেশে প্রতিদিন পালা করে শ্রেণিকক্ষ ঝাড়ু দেয় শিক্ষার্থীরা। কিন্তু ওই শিক্ষার্থী শ্রেণিকক্ষ ঝাড়ু দেবে না বলে জানায়। এতে সাধারণ শিক্ষার্থীরা আপত্তি তোলে। এটা নিয়ে ফেসবুকে পাল্টাপাল্টি পোস্ট দেয়ার ঘটনা ঘটে। এতে ক্ষিপ্ত হয়ে ওই নারী বিচারক কয়েক দিন আগে বিদ্যালয়ে এসে মেয়ের কয়েকজন সহপাঠীর অভিভাবককে মাফ চাইতে বাধ্য করান।

শিক্ষার্থীদের অভিযোগ, বগুড়া জেলা জজ আদালতের ওই বিচারক গত মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিদ্যালয়ে এসে চার শিক্ষার্থীর বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে মামলা করার হুমকি দেন। এর একপর্যায়ে এক নারী অভিভাবককে মাফ চাইতে বাধ্য করেন তিনি। এ ঘটনায় ওই দিন বেলা আড়াইটার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রথমে বগুড়া শহরের সার্কিট হাউসের সামনে নওয়াব সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। প্রায় ১৫ মিনিট পর পুলিশ এসে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়। এরপর তারা বিদ্যালয়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় তারা শিক্ষকদের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ তোলে।

দীর্ঘ সময়েও শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়ায় বিকেল চারটার দিকে আবারও তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এর ঘণ্টাখানেক পর অতিরিক্ত জেলা প্রশাসক নিলুফা ইয়াসমিন শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয়ের মিলনায়তনে বৈঠকে বসেন। দুই ঘণ্টা ধরে চলা বৈঠকে শিক্ষার্থীরা দাবি তোলে, ওই বিচারককে বিদ্যালয়ে এসে ভুক্তভোগী অভিভাবকের কাছে মাফ চাইতে হবে।

এ ঘটনা অতিরিক্ত জেলা প্রশাসককে ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ